রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ

সে দেশে মাস্ক ছাড়া বের হলেই বিশাল অঙ্কের জরিমানা

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৪১১ সময় দর্শন

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে রীতি মতো চেষ্টা চালিয়ে যাচ্ছে ইউরোপের কিছু দেশ। যার একটি বসনিয়া। সে দেশে বাড়ির বাইরে মাস্ক পরা বাধ্যতামূলক ঘোষণা করা হয়েছে।

বসনিয়ায় করোনাভাইরাসে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ ধরা পড়তেই বুধবার এই মাস্ক পরা বাধ্যতামূলক নিয়ম জারি করা হয়েছে।

৯০ এর দশকে বিধ্বংসী যুদ্ধের পর ইউরোপের অন্যতম দরিদ্র দেশ বসনিয়া এই মুহূর্তে করোনার আতঙ্কে ভুগছে। চাপ বাড়ছে সে দেশের স্বাস্থ্য ব্যবস্থার ওপর ।

প্রসঙ্গত, বসনিয়ায় করোনা সংক্রমণ বাড়লেও ইদানীং শারীরিক দূরত্ব ও মাস্ক পরার ব্যাপারে অনীহা প্রকাশ করছে বাসিন্দারা। এরপরই সিদ্ধান্তে কঠোর হয় প্রশাসন।

সরকারিভাবে জানানো হয়েছে, লোকজন মাস্ক না পরে বাইরে বের হলে দিতে হবে জরিমানা। যার পরিমাণ ঠিক করা হয়েছে ২৫০ থেকে ৭৫০ ইউরো।

সূত্র : কলকাতা টোয়েন্টিফোর

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd