রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ

বলতে পারছি না যে স্বাধীন দেশে বাস করি : মির্জা ফখরুল

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৩ জানুয়ারি, ২০২১
  • ৪৪৫ সময় দর্শন

সংবাদ ডেস্ক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বাধীনতার ৫০ বছর পরেও এ কথা বুক ফুলিয়ে বলতে পারছি না, আমরা স্বাধীন দেশে বাস করছি, আমাদের এখানে গণতন্ত্র আছে। এর চেয়ে দুর্ভাগ্য আর কি হতে পারে। এখানে সরকার থেকে শুরু করে সব আছে, কিন্তু মানুষের অধিকার নেই।

আজ শ‌নিবার জাতীয় প্রেস ক্লা‌বের জহুর হো‌সেন চৌধুরী হ‌লে চৌধুরী কামাল ইবনে ইউসুফ স্মৃতি পরিষদের উদ্যোগে চৌধুরী কামাল ইবনে ইউসুফের স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, গোটা পৃথিবী এখন একটা চরম দুঃসময় কাটাচ্ছে। একদিকে মহামারির আগ্রাসন আরেকদিকে গণতন্ত্রের মৃত্যুর দিকে চলে যাচ্ছে। কর্তৃত্ববাদ, একনায়কতন্ত্র বেড়ে উঠছে, সেই সঙ্গে দাম্ভিকতা-অহংকার, সাধারণ মানুষকে অবজ্ঞা যেন এই সময়কার রাজনীতির একটা অংশ হয়ে দাঁড়িয়েছে।

তিনি বলেন, আজকে নতুন বছরের দ্বিতীয় দিন। আমরা অনেক স্বপ্ন দেখতে চাই, আমরা চাই এই বছর অনেক সুন্দর হয়ে আসবে। করোনাসহ সবকিছু মিলিয়ে আমাদের জীবন যে দুর্বিষহ হয়ে উঠেছিল, সেখান থেকে আমরা বেরিয়ে আসতে চাই। কিন্তু বাস্তবতা দেখতে গেলে আজকে বলা হচ্ছে-বাংলাদশ হাইব্রিড রেজিমের দেশ। এখানে গণতন্ত্র শংকর গণতন্ত্রে পরিণত হয়েছে। গণতন্ত্রের ছদ্মবেশে একদলীয় শাসন ব্যবস্থা আছে দেশে।

স্মরণ সভায় আরো উপস্থিত ছিলেন বিএন‌পির ভাইস চেয়ারম‌্যান ডা.এ জেড এম জা‌হিদ হাসান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, জহুরুল ইসলাম সাহাজাদা মিয়া, যুগ্ন-মহাসচিব খায়রুল কবির খোকন, ম‌হিলা দ‌লের যুগ্ন-সাধারণ সম্পাদক হে‌লেন জে‌রিন খান, চৌধুরী কামাল ইবনে ইউসুফের মে‌য়ে নায়াবা ইউসুফ, কৃষকদ‌লের আহ্বায়ক ক‌মি‌টির সদস‌্য লায়ন মিয়া আ‌নোয়ার ও কে এম র‌কিবুল ইসলাম রিপন প্রমুখ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd