শনিবার, ১৮ মে ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় কৃষি জমিতে ভেকু দিয়ে মাটি উত্তোলন ! ১ লক্ষ টাকা অর্থদন্ড ‘‘তুমি এসেছিলে বলে হেসেছিল স্বাধীনতা, হেসেছিল বাংলা’’ দেশরত্ন শেখ হাসিনার উদ্দেশ্যে-ড. নাহিদ হুসেইন ভাঙ্গুড়ায় ৮ মহিলা সমিতির সাফল্যে নিয়ন্ত্রণ ছাড়লো সিসিডিবি! ভাঙ্গুড়ায় ভেজাল ওষুধ মজুতের অপরাধে মাধুর্য মেডিসিনকে জরিমানা: বিপুল পরিমান ওষুধ নষ্ট করা হয় ভাঙ্গুড়ায় সন্ত্রাসী হামলায় আহত  সাংবাদিক মানিকের জটিল অস্ত্রপচার!  ভাঙ্গুড়ায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজি’র প্রকল্প পরিদর্শন ভাঙ্গুড়ায় পশু-পাখির হিট স্ট্রোক প্রতিরোধে চিকিৎসকরা মাঠে ভাঙ্গুড়ায় ভুমি অফিসের অনলাইন কার্যক্রমে হযরানি কমেছে,নামজারি নিষ্পত্তি তরান্বিত ভাঙ্গুড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে ইউএনও ভাঙ্গুড়ায় অগ্নিকান্ডে ক্রীড়া শিক্ষকের বাড়ি ভষ্মিভুত! ৩০ লাখ টাকার ক্ষতি

ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ২২ এপ্রিল, ২০২৪
  • ১১৮ সময় দর্শন
  • Print This Post Print This Post
বিশেষ প্রতিনিধি,ভাঙ্গুড়া : সোমবার পাবনার ভাঙ্গুড়া উপজেলায় প্রাণি সম্পদ বিভাগের নিজস্ব ক্যাম্পাসে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.রুমানা আকতার । প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার। সমাপনী অুনষ্ঠানে সেবা সপ্তাহে অংশগ্রহনকারী স্টলমালিক,খামারী,উন্নতজাতের ঘাস কাটিং,বিভিন্ন জাতের পশু প্রদর্শনী প্রভৃতির জিয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ইউএনও নাজমুন নাহার।
 প্রাণিসম্পদে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ’- এই ড্রতপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় ১৮ এপ্রিল পাবনার ভাঙ্গুড়ায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(১৮এপ্রিল) অনুষ্ঠানটি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি কেন্দ্রীয়ভাবে উদ্বোধন করেন। এরই ধারাবাহিকতায় স্হানীয়ভাবে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, ভাঙ্গুড়া,  পাবনা এর বাস্তবায়নে প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প, প্রাণিসম্পদ অধিদপ্তর  , মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এর সহযোগিতায় উপজেলা পরিষদ মাঠ চত্বরে  এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।
প্রদর্শনী কর্মসূচীর মধ্যে ১৯ এপ্রিল ভ্যাসিনেশনের মাধ্যমে ৩০৫টি গরু ও ৩৭৮টি ছাগলকে বিনামুল্যে তড়কা ও পিপিআর টিকা প্রদান করা হয়। ২০ এপ্রিল তিনটি ইউরনয়নে ডিওয়ার্সং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।  এসময় কামারীদের মাঝে বিনামুল্যে কৃমিনাশক বিতরণ করা হয়।
প্রদর্শনীতে প্রধান অতিথি  ছিলেন পাবনা-৩(চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) আসনের সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন। অনুষ্ঠানের সভাপতি ছিলেন,উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাঃ কৃষ্ণমোহন হালদার,জেলা ট্রেনিং অফিসার, পাবনা মহোদয়।সভাপতির অনুপস্থিতিতে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভুমি) জনাব তাসমিয়া আক্তার রোজি মহোদয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোছাঃ রুমানা আকতার রোমি।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভাঙ্গুড়া সদর ইউনিয়নের চেয়ারম্যান গোলাম ফারুক টুকুন, অষ্ঠমনিষা ইউনিয়ন পরিষদের চোয়ারম্যান সুলতানা জাহান বকুল, অফিসার ইন চার্জ মহোদয়,উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন জাহান,উপজেলা প্রকৌশলী কর্মকর্তা , উপজেলা মৎস্য কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশলী কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা  মোঃ জাহিদুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফেরদৌস আলম, পল্লী উন্নয়ন কর্মকর্তা মোঃ মামুনুর রশীদসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা বৃন্দ, বিভিন্ন স্থান থেকে আগত খামারী বৃন্দ, বিভিন্ন ভেটেরিনারী ওষুধ কোম্পানির প্রতিনিধি বৃন্দ,সাংবাদিক বৃন্দসহ প্রমুখ।
প্রদর্শনীতে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৪টি ক্যাটাগরিতে মোট ১২জন কে পুরস্কৃত করা হয়েছে। সেগুলো হলো ডেইরী ও হৃষ্ট-পুষ্টকরণ, ছাগল ভেড়া ও মুরগী পালন, সৌখিন পাখি পালন, প্রাণি প্রযুক্তি। প্রথম বিজয়ীকে ৩হাজার টাকার চেক ও সনদপত্র, দ্বিতীয় বিজয়ীকে ২হাজার ৫শত টাকার চেক ও সনদপত্র,তৃতীয় বিজয়ীকে ২হাজার টাকার চেক ও সনদপত্র প্রদান করা হয়।সেই সাথে প্রদর্শনীতে অংশগ্রহণকারী সকল খামারীদের সনদপত্র, প্রাণিদের খাবার পাত্র ও খাবার প্রদান করা হয়।প্রদর্শনীতে গরু,মহিষ,বিভিন্ন জাতের ছাগল,ঘোড়া,কবুতর, মুরগী,নানা ধরণের সৌখিন পাখি, প্রাণিসম্পদের বিভিন্ন প্রযুক্তি, ফিড এবং মেডিসিন কোম্পানি অংশ গ্রহণ করেন।
পরিশেষে প্রাণি সম্পদ কর্মকর্তা ডা.রুমানা আকতার সেবা সপ্তাহের কর্মসূচীতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য সকলকে ধন্যবাদ জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd