বুধবার, ২২ মে ২০২৪, ০১:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় গোলাম হাসনাইন রাসেল চেয়ারম্যান নির্বাচিত ভাঙ্গুড়ায় সুষ্ঠু ও শান্তিপুর্ণ ভোট গ্রহণে প্রশাসনের সফলতা! ভাঙ্গুড়ায় উপজেলা নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে সকল প্রস্তুতি সম্পন্ন ! আগামীকাল ভোট দীর্ঘ প্রত্যাশিত- ভাঙ্গুড়া-নওগাঁ সড়কে পাকাকরণের কাজ শুরু ! রিজার্ভ নিয়ে তিন হিসাব, চাপ বাড়ছে ভাঙ্গুড়ায় ধান পরিস্কারের সময় ফ্যানে লুঙ্গি পেঁচিয়ে কৃষকের মৃত্যু  ভাঙ্গুড়া উপজেলা পরিষদ কার্যালয় নতুন প্রশাসনিক ভবনে স্থানান্তর এমআইটিতে পড়তে চায় নিঝুম,অর্পি-আলফির স্বপ্ন চিকিৎসক ভাঙ্গুড়ায় কৃষি জমিতে ভেকু দিয়ে মাটি উত্তোলন ! ১ লক্ষ টাকা অর্থদন্ড ‘‘তুমি এসেছিলে বলে হেসেছিল স্বাধীনতা, হেসেছিল বাংলা’’ দেশরত্ন শেখ হাসিনার উদ্দেশ্যে-ড. নাহিদ হুসেইন

মাত্র আড়াই মাসের জন্য শপথ নিলেন ভারতের নতুন প্রধান বিচারপতি!

অনলাইন ডেস্ক :
  • আপডেটের সময় : শনিবার, ২৭ আগস্ট, ২০২২
  • ১৫৬ সময় দর্শন

শপথ নিলেন ভারতের নতুন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিত। শনিবার সকালে দেশটির ৪৯তম প্রধান বিচারপতি হিসেবে শপথ নেন তিনি। তাকে শপথবাক্য পাঠ করান ভারতের রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

৬৪ বছর বয়সি বিচারপতি ইউইউ ললিত বিচার ব্যবস্থার বিভিন্ন ক্ষেত্রে উজ্জ্বল পদক্ষেপের নজির রেখেছেন নিজের কর্মজীবনে। তবে প্রধান বিচারপতি হিসেবে তার মেয়াদকাল খুব ছোট। আগামী ৮ নভেম্বর অবসরগ্রহণ করবেন তিনি। সে হিসেবে মাত্র দুই মাস ১২ দিনের শপথ নিলেন তিনি।

ইউইউ ললিত মুম্বাইয়ের ল’ কলেজে পড়াশোনা করেছেন। ১৯৮৫ সাল পর্যন্ত তিনি বোম্বে হাইকোর্টে প্র্যাক্টিস করতেন। ১৯৮৬ সালে তিনি দিল্লি চলে যান। ১৯৮৬ থেকে ১৯৯২ সাল পর্যন্ত তিনি প্রাক্তন অ্যাটর্নি জেনারেল সোলি জে সোবারজির সঙ্গে কর্মরত ছিলেন। বিগতদিনে বিচারপতি ইউইউ ললিত ভারতের আলোচিত ২জি মামলায় সিবিআইয়ের পাবলিক প্রসিকিউটরের ভূমিকাও পালন করেছিলেন।

ইউইউ ললিত ভারতের দ্বিতীয় এমন প্রধান বিচারপতি যিনি সরাসরি বার থেকে শীর্ষ আদালতের বেঞ্চে বসছেন। এর আগে দেশটির ১৩তম প্রধান বিচারপতি জাস্টিস এসএম সিকরি বার থেকে বিচার ব্যবস্থার শীর্ষস্থানে বসেছিলেন। সূত্র: হিন্দুস্তান টাইমস, ইন্ডিয়া টুডে

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smarti-ddnnewsbd