মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় সন্ত্রাসী হামলায় আহত  সাংবাদিক মানিকের জটিল অস্ত্রপচার!  ভাঙ্গুড়ায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজি’র প্রকল্প পরিদর্শন ভাঙ্গুড়ায় পশু-পাখির হিট স্ট্রোক প্রতিরোধে চিকিৎসকরা মাঠে ভাঙ্গুড়ায় ভুমি অফিসের অনলাইন কার্যক্রমে হযরানি কমেছে,নামজারি নিষ্পত্তি তরান্বিত ভাঙ্গুড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে ইউএনও ভাঙ্গুড়ায় অগ্নিকান্ডে ক্রীড়া শিক্ষকের বাড়ি ভষ্মিভুত! ৩০ লাখ টাকার ক্ষতি ভাঙ্গুড়ায় প্রচন্ড গরম উপেক্ষা করে ক্লাস করছে প্রাথমিক শিক্ষার্থীরা ! অস্বস্তিতে ছাত্র-শিক্ষক প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী

আল জাজিরার প্রতিবেদন সম্পর্কে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত করা উচিত- স্টিফেন ডুজারিক

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : রবিবার, ৭ ফেব্রুয়ারি, ২০২১
  • ৩৩৪ সময় দর্শন
  • Print This Post Print This Post

জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র স্টিফেন ডুজারিক আল জাজিরা টেলিভিশন চ্যানেলে প্রচারিত একটি প্রতিবেদনে বাংলাদেশের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ আনা হয়েছে তা ‘সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তদন্ত করা উচিত’ বলে মন্তব্য করেছেন।

বৃহস্পতিবার জাতিসংঘের সদর দপ্তরে নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে দুর্নীতির অভিযোগ ও জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের জন্য সেনাবাহিনীর সরঞ্জাম কেনার দাবির বিষয়ে আল-জাজিরার অনুসন্ধানে উঠে আসা তথ্যের ব্যাপারে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্রের কাছে জানতে চাওয়া হলে তিনি এমন মন্তব্য করেছেন বলে শুক্রবার ঢাকায় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে। খবরে বলা হয় স্টিফেন ডুজারিক বলেছেন বাংলাদেশের জ্যেষ্ঠ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ-সংক্রান্ত আল–জাজিরার অনুসন্ধানী প্রতিবেদন সম্পর্কে তাঁরা অবগত আছেন এবং তার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিটিও তাঁদের নজরে এসেছে।

জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের সবচেয়ে বেশি ইউনিফর্মড সদস্য রয়েছে উল্লেখ করে তিনি বলেন প্রতিটি মিশনে তাঁদের মোতায়েনে জাতিসংঘের সুনির্দিষ্ট নির্দেশনাগুলো বাংলাদেশের সঙ্গে চুক্তিতে উল্লেখ রয়েছে। আল জাজিরার প্রামাণ্যচিত্রে যে ধরনের ইলেক্ট্রনিক যন্ত্রের কথা উঠে এসেছে সে ধরনের কোনও যন্ত্র ব্যবহারের কথা জাতিসংঘের চুক্তিতে নেই বলে উল্লেখ করে তিনি বলেন জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে বাংলাদেশের কোনও কন্টিনজেন্টে এরকম যন্ত্র ব্যবহার করা হচ্ছে না। শান্তিরক্ষা মিশনের অপারেশনে জাতিসংঘের কর্মকর্তাদের নিরাপত্তা রক্ষার খাতিরে পিসকিপিং পলিসি অনুযায়ী কিছু নির্দিষ্ট ধরনের আড়ি পাতার যন্ত্রপাতি ব্যবহারের অনুমতি দেওয়া হয়েছে বলে উল্লেখ করে জাতিসংঘ মহাসচিবের মুখপাত্র বলেন এটি কঠোরভাবে জাতিসংঘের শান্তিরক্ষা মিশনের নিতি মেনে এবং ফোর্স কমান্ডারের অধীনে পরিচালিত হয়ে থাকে।

উল্লেখ্য, আল-জাজিরা গত সোমবার রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে প্রতিবেদনটি প্রকাশ করলে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রতিরক্ষা মন্ত্রণালয় ওই প্রতিবেদনের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানায়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd