রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৪৫ অপরাহ্ন
শিরোনাম :
প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার:উল্লাপাড়ায় তৃতীয় লিঙ্গের মানুষ ও গৃহহীনরা পেলেন আশ্রয়ের ঠিকানা

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১
  • ৩৪২ সময় দর্শন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ মুজিববর্ষ উপলক্ষে উল্লাপাড়ায় তৃতীয় লিঙ্গের (হিজড়া) লোকেরা প্রথমবারের মতো শনিবার পেলেন নতুন ঠিকানা। এদের ২০ জনকে দেওয়া হলো নতুন গৃহ। একই সঙ্গে এদিন উল্লাপাড়ার বিভিন্ন ইউনিয়নে গৃহহীন ও ভূমিহীন ৪২টি পরিবারকে হস্তান্তর করা হলো ৪০টি নতুন গৃহ। গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব গৃহ সুবিধাভোগী দুস্থ ব্যক্তিদের মধ্যে হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষে উল্লাপাড়ায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনিরুজ্জামান পান্না, রিবলী ইসলাম কবিতা, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ নাহিদ হাসান খান, উপজেলা আওয়ামী লীগের আহŸায়ক বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান ভুইয়া, সকল ইউপি চেয়ারম্যানসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সুধীবৃন্দ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা দেওয়ান মওদুদ আহমেদ জানান, উপজেলার হাটিকুমরুলে সর¯^তী নদীর পাশে তৃতীয় লিঙ্গের (হিজড়া) লোকদের আশ্রয়ের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৮০ মেট্রিক টন গম বরাদ্দ দেওয়া হয়। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়েলর অর্থায়নে বাংলাদেশ সেনাবাহিনী হিজড়াদের জন্য এখানে গৃহ নির্মাণ করেন। একই সঙ্গে প্রতিটি গৃহের সামনে দুই শতক করে জমিও হিজড়াদেরকে সবজি চাষের জন্য প্রদান করা হয়।

প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মাহবুবুর রহমান ভুইয়া জানান, গৃহহীন ও ভূমিহীন পরিবারের গৃহ নির্মানের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৪২টি নতুন গৃহের বিপরীতে ৭১ লাখ ৮২ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়।

নতুন ঘর পাবার পর অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আলো হিজড়া জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক উদ্যোগে আমরা এখন নতুন করে বাঁচার ¯^প্ন দেখছি। আমাদের মাথা গোঁজার ঠাঁই ছিল না। সমাজে সবাই আমাদের অবহেলার চোখে দেখত। বেঁচে থাকার জন্য আমাদেরকে বেছে নিতে হয় ভিক্ষাবৃত্তি। আজ নতুন ঘর পেয়ে হিজড়ারা অত্যন্ত খুশি। এছাড়া প্রশাসন থেকে আমাদের আয়ের উৎস হিসেবে ১০টি গাভী কিনে দেওয়া হয়েছে। আমরা নিজের পায়ে দাঁড়াতে চাই। আলো হিজড়া এজন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd