শনিবার, ০৪ মে ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
ভাঙ্গুড়ায় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ডিজি’র প্রকল্প পরিদর্শন ভাঙ্গুড়ায় পশু-পাখির হিট স্ট্রোক প্রতিরোধে চিকিৎসকরা মাঠে ভাঙ্গুড়ায় ভুমি অফিসের অনলাইন কার্যক্রমে হযরানি কমেছে,নামজারি নিষ্পত্তি তরান্বিত ভাঙ্গুড়ায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের পাশে ইউএনও ভাঙ্গুড়ায় অগ্নিকান্ডে ক্রীড়া শিক্ষকের বাড়ি ভষ্মিভুত! ৩০ লাখ টাকার ক্ষতি ভাঙ্গুড়ায় প্রচন্ড গরম উপেক্ষা করে ক্লাস করছে প্রাথমিক শিক্ষার্থীরা ! অস্বস্তিতে ছাত্র-শিক্ষক প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২

গোপালপুরে হানাদারমুক্ত দিবস পালিত

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০
  • ১৮৯ সময় দর্শন
  • Print This Post Print This Post

নানা আয়োজনে টাঙ্গাইলের গোপালপুর উপজেলা পাকহানাদারমুক্ত দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করে। শোভাযাত্রাটি উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হতে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভার মধ্যে দিয়ে শেষ হয়। সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুস সোবহান তুলা’র সভাপতিত্বে আলোচনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিকাশ বিশ্বাস, যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার তোরাপ আলী শিকদার, মুক্তিযোদ্ধা সমরেন্দ্র নাথ সরকার ও আলমনগর ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মোমেন প্রমুখ।

উল্লেখ্য, ১৯৭১সালের ১০ ডিসেম্বর বেলা ৩ টায় ভারতীয় ৩টি মিগ-২১ বিমান গোপালপুর ও ঘাটাইল থানার উপর একযোগে ট্রাম্পিং করে। দুই থানার ক্যাম্পে অবস্থিত পাকসেনা ও রাজাকারেরা বাঁচার তাগিদে রাতের আঁধারে গোপালপুর থেকে পালিয়ে যায়। এদিকে বিমান হামলায় ¶তিগ্রস্থ হওয়ার আশংকায় গোপালপুর থানার স‚তি, নন্দনপুর, ভ‚য়ারপাড়া, চরপাড়া, গোপালপুর গরুহাটিসহ বিভিন্ন জায়গায় অবস্থান নেয়া মুক্তিযোদ্ধারা নিরাপদ দ‚রত্ব থেকে পাক সেনাদের ঘেরাও করে রেখেছিলেন। পাক সেনাদের পালিয়ে যেতে দেখে তারা মিঞা কমান্ডার ও চাঁদ মিঞার প্লাটুনের মুক্তিযোদ্ধারা তাদের ধরার জন্য ধাওয়া করেন। প্রায় ১ ঘন্টা গোলাগুলি হয়।

১০ ডিসেম্বর সকাল ১০ টার মধ্যে শত্রু সেনা গোপালপুর থানা থেকে পালিয়ে যায়। সকাল ১১ টা ৩০ মিনিটে আরজু কোম্পানীর চাঁদ মিঞার প্লাটুনের মুক্তিযোদ্ধারা গুলি করতে করতে গোপালপুর থানায় প্রবেশ করেন। সেই সাথে গোপালপুর থানা হানাদার মুক্ত হয়ে মুক্তিযোদ্ধাদের দখলে আসে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd