শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

পৌরসভার ৩ বছরে উন্নয়ন প্রকল্প না থাকায় নবগঠিত তাড়াশে পৌরসভা বাজারের ক্রেতা বিক্রেতার ভোগান্তি শেষ নেই

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২০
  • ১৬৮ সময় দর্শন

 

চলনবিলের সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা সদরের নবঠিত তাড়াশ পৌরসভার ৩ বছরে শহরের বাজারের কোন রাস্তা ঘাটই মেরামত না করায় ক্রেতা , বিক্রেতা ও জনগণের ভোগান্তি উন্নয়ন । পৌর বাজারে কাচাবাজারে শেড বেদখল থাকায় খোলা মাঠের মধ্যে বসছে কাচা বাজার । সরজমিনে ও সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, চলনবিলের প্রাণ কেন্দ্র সিরাজগঞ্জ জেলার তাড়াশ উপজেলা সদরের২০১৭ সালে নবঠিত তাড়াশ পৌরসভার যাত্রা শুরু হলে ও সদরে বাজারের কোন রাস্তাঘাট নির্মাণ , মেরামত উন্নয়ন ও পৌর মার্কেট শেড সহ কোন উন্নয়ন সা হওয়ায় মেলেনি নাগরিক সুবিধা । প্রায় ২০ বছর আগের এল, জি,ই,ডির গ্রোর্থ সেন্টার প্রকল্পে নির্মিত বাজারের ফিশ, মিট ও মিল্ক লেখা বড় বড় শেড দখল করে নিয়েছে অবৈধ দখলকারীরা । ফলে শেড গুলো দীর্ঘদিন বেদখল থাকায় কাচা বাজার, মাছ মাংসের ব্যবসায়ীরা যেখানে সেখানে রাস্তায় আর মাঠের মধ্যে বসে বিক্রি করছে। বাজারের চাল ও ফিস ফিডের পাইকারী দোকানের সামনে থেকে ইদগাহের মাঠের মধ্যে বসানো কাচা তরকারী বাজারের যাওয়ার রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে ।

 

প্রতিদিনই কাচা বাজারে আসা ক্রেতা বিক্রেতাদের পোশাকে কর্দমাক্ত লেগে ভোগান্তিতেপড়ছে । দুধের বাজার পুরাতন নিউ মার্কেটের সামনে পরিত্যক্ত শেডে কখনও রাস্তায় , তরিতরকারি বাজার ও রাস্তায় আবার ও ইদগাহ মাঠের মধ্যে বসানো হচ্ছে । তাড়াশ পৌর বাজারের টাল ব্যবসায়ী আব্দুল মান্নান জানান চালের ও ফিডের পাইকারী দোকানের এই রাস্তায় প্রতিদিন ক্রেতা বিক্রেতাদের চরম ভোগান্তিতে থাকলে ও পৌরসভায় একাধিক জানিয়েও লাভ হয়নি ।

 

কাচা বাজারের ক্রেতা জালাল উদ্দিন বলেন পৌরসভার হওয়ার পরে বাজারে উন্নয়নের কোন রাস্তা কিংবা মার্কেট হয়নি । তাড়াশ পৌর সভার উপ-সহকারী প্রকোৗশলী মোঃ আব্দুল আজিজ জানান এ,ডি,পির অর্থায়নে একটি গণ শৌচাগার নির্মাণের কাজ চলছে বাজাওে সামনে প্রকল্প দেওয়া হবে। তাড়াশ পৌরসভার সচিব মোঃ আশরাফুল আলম ভ’ইয়া জানান চালের পাইকারী বাজরের সামনে রাস্তাটি সামনে প্রকল্প দেওয়া হবে এবং ও বাজারের শেড ও মার্কেট উন্নয়নের প্রকল্প সামনে নেওয়া হবে ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd