শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

নাইজারে বন্ধুকধারীদের হামলা, মেয়রসহ নিহত ৬৯

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ১১৩ সময় দর্শন
নাইজারে বন্ধুকধারীদের হামলা, মেয়রসহ নিহত ৬৯

অনলাইন ডেস্ক/

আফ্রিকার দেশ নাইজারে বন্দুকধারীদের হামলায় এক মেয়রসহ কমপক্ষে ৬৯ জন নিহত হয়েছেন। দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মালির সীমান্তবর্তী এলাকার কাছে এই হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনায় দুই দিনের জাতীয় শোক ঘোষণা করেছে দেশটির সরকার। আজ শুক্রবার এক প্রতিবেদনে এই তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

নাইজার সরকারের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, নিহতদের মধ্যে স্থানীয় এক মেয়র ও এক মিলিশিয়া নেতা রয়েছেন। গত মঙ্গলবার এই নৃশংস হত্যাকাণ্ড ঘটেছে, তবে এই ঘটনায় এখনো কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

বিবিসির প্রতিবেদনে আরও জানানো হয়েছে, প্রতিবেশী দেশ মালির সীমান্তঘেঁষা পশ্চিমাঞ্চলীয় তিলাবেরি অঞ্চলে বানিবাঙ্গোউ শহরের মেয়রের নেতৃত্বে ভ্রমণরত এক প্রতিনিধি দলের ওপর অতর্কিত হামলা চালায় বন্দুকধারীরা। এতে ঘটনাস্থলে অনেকেই প্রাণ হারান। হামলাকারীদের আটকের চেষ্টা চালাচ্ছে নিরাপত্তা বাহিনী, এমনটাই বলেছে দেশটির সরকার।

তবে এ ঘটনায় নাইজারের জঙ্গি গোষ্ঠী আইএস জড়িত থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। গত কয়েক দশক ধরে আফ্রিকার নাইজার, মালি, বুরকিনা ফাসো এবং নাইজেরিয়ায় সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠীগুলো প্রায় সময়েই হামলা, লুটপাট ও অপহরণ করে আসছে। চলতি বছরে এসব সহিংসতায় ৫শ’র বেশির মানুষ নিহত হয়েছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd