শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:৫২ অপরাহ্ন
শিরোনাম :
অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ?

দুর্যোগে বিপর্যস্ত হিমাচল,জলের তোড়ে ভেসে গেল দু’টি সেতু

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ২৬ জুলাই, ২০২৩
  • ৬৫ সময় দর্শন

অনলাইন ডেস্ক:

দুর্যোগে বিপর্যস্ত হিমাচলপ্রদেশ। এর মধ্যেই সে রাজ্যে কমলা সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

মেঘভাঙা বৃষ্টিতে বেশ কয়েকটি বাড়ির ক্ষতি হল হিমাচল প্রদেশে। মঙ্গলবার সকালে কুলুর পঞ্চনালা এলাকায় মেঘভাঙা বৃষ্টি হয়। এর জেরে মোট পাঁচটি বাড়ি পুরোপুরি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছেন কুলুর ডেপুটি কমিশনার আশুতোষ গর্গ। সংবাদ সংস্থা এএনআই সূত্রে এই খবর জানা গিয়েছে।

ডেপুটি কমিশনার আরও জানিয়েছেন, আরও ১৫টি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। দুর্যোগে ক্ষতিগ্রস্ত হয়েছে ভুন্তর-গড়সা মানিয়ার রাস্তা। দু’টি সেতু জলের তোড়ে ভেসে গিয়েছে। তবে হতাহতের কোনও খবর নেই। খবর পেয়ে ঘটনাস্থলে যায় উদ্ধারকারী দল।

পাহাড়ে মুহুর্মুহু ধস, মেঘভাঙা বৃষ্টি এবং হড়পা বান বহু মানুষের প্রাণ কেড়েছে। রাজ্যের নানা প্রান্তে রাস্তাঘাট, সেতু এবং বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। গত ২৪ জুন হিমাচল প্রদেশে আনুষ্ঠানিক ভাবে বর্ষা প্রবেশ করেছিল। তার পর থেকে এখনও পর্যন্ত যা পরিসংখ্যান, তাতে দেখা গিয়েছে, রাজ্যে মোট ৪,৬৩৬ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে সে রাজ্যে। হিমাচলে কমলা সতর্কতা জারি করেছে মৌসম ভবন। বুধবার থেকে শুক্রবার পর্যন্ত সে রাজ্যে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

চলতি বছরে বর্ষায় বিপর্যস্ত উত্তর ভারতের বিভিন্ন অংশ। উত্তরাখণ্ডে নাগাড়ে বৃষ্টির জেরে গঙ্গার জলস্তর বৃদ্ধি পেয়েছে। বিপদসীমার উপর দিয়ে বইছে জল। ফলে নতুন করে গঙ্গা তীরবর্তী এলাকাগুলি প্লাবিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। দিল্লিতে চিন্তা বাড়াচ্ছে যমুনা নদী। মঙ্গলবার দিল্লিতে বিপদসীমার উপর দিয়ে বইছে যমুনার জল। সেই কারণে নতুন করে প্লাবন পরিস্থিতি তৈরি হওয়ার আশঙ্কা তৈরি হয়েছে রাজধানীতে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd