রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৫২ অপরাহ্ন

এমপির চার আত্মীয়সহ ৮ নেতার নাম সুপারিশ ,সারিয়াকান্দি উপজেলা পরিষদের উপনির্বাচন

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বুধবার, ৬ অক্টোবর, ২০২১
  • ৭ সময় দর্শন
এমপির চার আত্মীয়সহ ৮ নেতার নাম সুপারিশ ,সারিয়াকান্দি উপজেলা পরিষদের উপনির্বাচন

বগুড়া প্রতিনিধিঃ

আগামী ২ নভেম্বর বগুড়া সারিয়াকান্দি উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করতে আট নেতার নামের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। এর মধ্যে স্থানীয় সংসদ সদস্যের চার আত্মীয় রয়েছেন বলে জানা গেছে।

উপজেলা পরিষদের উপনির্বাচনে আওয়ামী লীগ মাঠে নামলেও বিএনপি ও জাতীয় পার্টির প্রার্থীদের কোনো নামই শোনা যাচ্ছে না। কেন্দ্রীয় নির্দেশনার অপেক্ষায় আছে দল দুটি। জাপা-বিএনপির আওয়াজ না থাকলেও উপজেলায় নির্বাচনী আমেজ বইতে শুরু করেছে। সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানান, ২৯ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপজেলা পরিষদের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী আগামী ৯ অক্টোবর মনোনয়নপত্র দাখিল, ১১ অক্টোবর মনোনয়নপত্র বাছাই, ১৭ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহার, ১৮ অক্টোবর প্রতীক বরাদ্দ ও ২ নভেম্বর ৭০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। জানা যায়, সারিয়াকান্দি উপজেলার চেয়ারম্যান মুহম্মদ মুনজিল আলী সরকার করোনাপরবর্তী শারীরিক জটিলতায় ১৮ আগস্ট রাজধানীর একটি হাসপাতালে মারা যান। এতে চেয়ারম্যানের পদটি শূন্য হয়।

এদিকে এ উপনির্বাচনে নৌকা প্রতীকের জন্য আট নেতার নাম সুপারিশ করেছে আওয়ামী লীগ। সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় নৌকার মাঝি হিসেবে মনোনয়নের জন্য তাদের নাম প্রস্তাব চূড়ান্ত করা হয়। শনিবার দলীয় কার্যালয়ে সংসদ সদস্য সাহাদারা মান্নানের উপস্থিতিতে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

ওই আট নেতা হলেন- উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল খালেক, সাবেক সাধারণ সম্পাদক আবদুর রশিদ ফরাজী, সহসভাপতি মমতাজুর রহমান, ছাদাত হোসেন, সারিয়াকান্দি পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জাহিদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সদস্য এ কে এম সুরুজ্জামান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও প্রয়াত চেয়ারম্যান মুনজিল আলী সরকারের ছেলে রাকিব মাহবুব।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ওই আট নেতার মধ্যে জাহিদুল ইসলাম বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের এমপি সাহাদারা মান্নানের দেবর, মফিজুল ইসলাম ভাগনে (প্রয়াত এমপি আবদুল মান্নানের বোনের ছেলে), মমতাজুর রহমান হলেন এমপির মামাশ্বশুর ও আবদুল খালেক দেবর। অন্যদিকে রাকিব মাহবুব সদ্য প্রয়াত সারিয়াকান্দি উপজেলা চেয়ারম্যান মুহম্মদ মুনজিল আলী সরকারের ছেলে। সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র মতিউর রহমান বলেন, বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে আটজনকে নৌকা প্রতীক বরাদ্দের জন্য সুপারিশ করে তাদের নামের তালিকা জেলা কমিটির মাধ্যমে কেন্দ্রে পাঠানো হয়েছে। যোগ্যতার ভিত্তিতেই প্রার্থীদের তালিকা তৈরি করে নৌকা প্রতীকের জন্য সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছে। তবে দলীয় প্রধান যাকেই নৌকা দেবেন, তার পক্ষেই সবাই একজোট হয়ে কাজ করবেন বলে জানান তিনি। সারিয়াকান্দি উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল ইসলাম বাদশা জানান, দলীয়ভাবে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। সিদ্ধান্ত হলে প্রার্থী ঘোষণা করা হবে। সারিয়াকান্দি উপজেলা জাতীয় পার্টির সভাপতি মোকছেদুল আলম জানিয়েছেন, উপজেলা পরিষদের উপনির্বাচনে দলীয় প্রার্থী কে হবেন এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd