শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৮:৪৪ অপরাহ্ন
শিরোনাম :

প্রধানমন্ত্রীর প্রতিটি অনুদান সততার সাথে জনগণের কাছে পৌঁছে দিয়েছি : এমপি মকবুল

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : সোমবার, ৪ জানুয়ারি, ২০২১
  • ২৫০ সময় দর্শন

ভাঙ্গুড়া (পাবনা) থেকে মাহবুব-উল-আলম: পাবনা-৩ এলাকার (ভাঙ্গুড়া,চাটমোহর,ফরিদপুর) সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো: মকবুল হোসেন বলেছেন, আমি কারো হক নষ্ট করিনি বরং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিটি অনুদান বা সহায়তা সততা ও বিশ্বস্ততার সাথে জনগণের হাতে পৌঁছে দিয়েছি। তিনি বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা আজ দেশ পরিচালনা করছেন বলেই দেশে এত উন্নতি হয়েছে। বিদেশেও সুনাম অর্জন হয়েছে। বাংলাদেশের মানুষ এখন অনেক ভালো আছে।

তিনি বলেন প্রধানমন্ত্রী দেশের প্রতিটি মানুষের খবর রাখেন। তিনি তার ত্রাণ তহবিল হতে পাবনা-৩ এলাকার দরিদ্র,অসহায় ও দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত নারী-পুরুষের কেবল চিকিৎসার জন্য প্রায় ২০ কোটি টাকা সহায়তা প্রদান করেছেন। গৃহহীনদের গৃহ নির্মাণ করে দিচ্ছেন। অসহায় ও বেকার নারীদের ম্বক্ষমতা বাড়াতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। দরিদ্র ও মেধাবী মেয়েদের জন্য সেলাই মেশিন দিচ্ছেন যাতে তারা নিজের পায়ে দাড়িয়ে একটি পরিবারের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হয়। এসব কাজে মাননীয় প্রধানমন্ত্রী এ পর্যন্ত আমাকে যেসব গুরু দায়িত্ব প্রদান করেছেন তার প্রতিটি নির্দেশ আমি সততা ও বিশ্বত্বতার সাথে পালন করেছি।

এছাড়া তিনি বলেন প্রধানমন্ত্রী বেকার যুবকদের কম্পিউটারসহ যুগযোপযোগি প্রশিক্ষণের ব্যবস্থা করে কাজের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। বেকার ভাতা,বৃদ্ধ ভাতা,বয়স্ক ভাতা ও দেশের সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি ভাতা দিচ্ছেন। যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি সাধন করা হয়েছে । প্রতিটি উপজেলায় একটি কলেজ ও একটি মাধ্যমিক বিদ্যালয় সরকারি করা হয়েছে।

এমপি মকবুল হোসেন বলেন,দেশে যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নতি সাধন করা হয়েছে। পদ্মা সেতু নির্মাণ করে আওয়ামীলীগ সরকার প্রধান বিদেশকেও বুঝিয়ে দিয়েছে এখন তাদের কতটা স্ক্ষমতা রয়েছে। শেখ হাসিনার সরকারের উন্নয়নের এত জোয়ার দেখে দেশের মধ্যে বিএনপি-জামাত নতুন ষড়যন্ত্রের জাল বুনছে । জনগণকে সঙ্গে নিয়ে সেসব ষড়যন্ত্র মোবাবেলা করতে আমরাই যথেষ্ট ইনশাল্লাহ ।

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে সোমবার (৪ জানুয়ারি) পাবনার ভাঙ্গুড়াস্থ নিজ বাসভবনে দরিদ্র ও মেধাবী মেয়েদের মাঝে ২৩টি সেলাই মেশিন বিতরণকালে আলহাজ মো: মকবুল হোসেন এমপি এসব কথা বলেন।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় হতে প্রাপ্ত ভাঙ্গুড়া-চাটমোহর ও ফরিদপুর উপজেলার চারটি শিক্ষা প্রতিষ্ঠানের ২৩জন মেয়েকে বিনামূল্যে ওই সেলাই মেশিনগুলো প্রদান করা হয়। এ সময় ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ,পৌর ছাত্রলীগের সভাপতি প্রভাষক হেলাল উদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি,উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি মোঃ জাকির হোসেন ছবি, দপ্তর সম্পাদক আলহাজ্ব মোঃ আমিরুল ইসলাম, যুবলীগ নেতা ইবনুল হাসান শাকিল,যুগ্ন সম্পাদক রমজান আলী,গয়েজ উদ্দিন মহিলা ডিগ্রি মাদ্রাসার অধ্যক্ষ আজিজা লুৎফা,ভাঙ্গুড়া মহিলা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল মোস্তফা,চাটমোহর মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শরিফ মাহমুদ সন্জু প্রমুখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের আত্নার মাগফেরাত ও প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd