শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৯:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

করোনার ৭ মাস : জুনেই ছিল পিক

অনলাইন ডেস্ক:
  • আপডেটের সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
  • ২৮১ সময় দর্শন

দেশে করোনাভাইরাস শনাক্ত হওয়ার সাত মাস পূর্ণ হয়েছে গতকাল বৃহস্পতিবার। এ পর্যন্ত শনাক্ত হয়েছে তিন লাখ ৭৪ হাজার ৫৯২ জন। এর মধ্যে সুস্থ হয়েছে দুই লাখ ৮৮ হাজার ৩১৬ জন এবং মারা গেছে পাঁচ হাজার ৪৬০ জন। এর মধ্যে দেশে সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু ঘটেছে গত জুন মাসে।

এ ক্ষেত্রে দেখা যায় গত এক মাসে অর্থাৎ গত ৮ সেপ্টেম্বর থেকে গতকাল পর্যন্ত এক মাসে করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৪৫ হাজার ৩৪১ জন। তবে এই এক মাসে সুস্থ হয়েছে ৬০ হাজার ৫০৭ জন এবং মারা গেছে ৯০৮ জন। আগের মাসগুলোর পরিসংখ্যান অনুযায়ী, প্রথম মাসে শনাক্ত ছিল ২১৮ জন এবং মারা যায় ২০ জন। দ্বিতীয় মাসে শনাক্ত হয় ১২ হাজার ৯১৬ জন এবং মারা যায় ১৮৬ জন। তৃতীয় মাসে শনাক্ত হয় ৫৫ হাজার ৩৭৪ জন এবং মারা যায় ৭২৪ জন। চতুর্থ মাসে শনাক্ত হয় এক লাখ ১৩৭ জন এবং মারা যায় এক হাজার ২২১ জন। পঞ্চম মাসে শনাক্ত হয় ৮৩ হাজার ৯৫৭ জন এবং মারা যায় এক হাজার ১৮২ জন। অন্যদিকে সুস্থ হওয়ার হিসাব অনুসারে প্রথম মাসে ১৬৫ জন, দ্বিতীয় মাসে এক হাজার ৯৬৬ জন, তৃতীয় মাসে ১২ হাজার ৪৫৯ জন, চতুর্থ মাসে ৬৩ হাজার ৫৪২ জন এবং পঞ্চম মাসে ৬৭ হাজার ৪৮২ জন সুস্থ হয়েছে। ষষ্ঠ মাসে শনাক্ত ছিল ৭৪ হাজার ৮৫৭ জন। ওই এক মাসে সুস্থ হয়েছিল ৭৮ হাজার ৯৮৯ জন আর মারা গেছে এক হাজার ১৮৩ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ২০ জনের মৃত্যু ঘটেছে গতকাল সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টার হিসাবে। এ সময়ে নতুন শনাক্ত হয়েছে এক হাজার ৪৪১ জন এবং সুস্থ হয়েছে এক হাজার ৬৮৫ জন।

ওই সূত্র অনুসারে ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১১.৪৩ শতাংশ, মোট শনাক্তের হার ১৮.৩৭ শতাংশ। সুস্থতার হার ৭৬.৯৭ শতাংশ এবং মৃত্যুহার ১.৪৬ শতাংশ। অন্যদিকে ২৪ ঘণ্টায় মৃত ২০ জনের মধ্যে ১৩ জন পুরুষ এবং সাতজন নারী। তাঁদের মধ্যে ৩১ থেকে ৪০ বছরের একজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের পাঁচজন ও ষাটোর্ধ্ব ১১ জন। তাঁদের মধ্যে রয়েছেন ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রামের চারজন, রাজশাহী ও রংপুরের দুজন করে এবং ময়মনসিংহের একজন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd