রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রশংসনীয় উদ্যোগ- ভাঙ্গুড়ায় তাপদাহে পিপাসার্ত মানুষকে আনসার কমান্ডারের পানীয় সেবা অস্বাভাবিক গরমেও খুলছে প্রাথমিক বিদ্যালয়, বন্ধ থাকবে প্রাক-প্রাথমিক ভাঙ্গুড়ায় দাদন ব্যবসার ফাঁদে পড়ে নি:স্ব হচ্ছে ক্ষুদ্র কৃষক ও ব্যবসায়ী সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ

ভাঙ্গুড়ায় আইন-শৃংখলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত : সাংবাদিকের যোগ্যতা নিয়ে প্রশ্ন !

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ৩৪৫ সময় দর্শন

ভাঙ্গুড়া প্রতিনিধি: আজ বৃহস্পতিবার পাবনার ভাঙ্গুড়া উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে আইন শৃংখলা ও মাসিক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান এর সভাপতিত্বে আইন শৃংখলা বিষয়ে মুল বক্তব্য উপস্থাপন করেন ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মো: নাজমুল হক। আলোচনায় উপজেলার আইন শৃংখলা পরিস্থিতি ভালো থাকায় সন্তোষ প্রকাশ করা হয়।

পরে উপজেলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। উপজেলা চেয়ারম্যান আলহাজ মো: বাকি বিল্লাহ অসুস্থ থাকায় উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান সভা পরিচালনা করেন। এতে জনপ্রতিনিধি,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,সরকারি কর্মকর্তারা অংশ নেন। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু,ভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন খান,খানমরিচ ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আসাদুর রহমান,দিলপাশার ইউপি চেয়ারম্যান অশোক কুমার ঘোষ,পারভাঙ্গুড়া ইউপি চেয়ারম্যান আলহাজ মো: হেদায়েতুল হক,স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম,সহকারী কমিশনার(ভুমি)মো: কাওছার হাবীব,উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা: তোফাজ্জল হোসেন,উপজেলা কৃষি অফিসার এনামুল হক,উপজেলা শিক্ষা অফিসার আলী আশরাফ,সমাজ সেবা অফিসার জাহিদুল ইসলাম,নির্বাচন অফিসার রোকসানা নাসরিন,উপজেলা প্রকৌশলী আফ্রজা খাতুন প্রমুখ।

সাংবাদিকের ক্যাটাগরি ও যোগ্যতা বিষয়ে প্রশ্ন :
খানমরিচ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মো: আসাদুর রহমান প্রেস ক্লাবের সভাপতির কাছে সাংবাদিকদের ক্যাটাগরি ও যোগ্যতা বিষয়ে জানতে চান। এ বিষয়ে প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম তার জবাবে বলেন,প্রথমত একজন সাংবাদিক একটি পত্রিকার প্রতিনিধিত্ব করেন এবং তিনি সেই পত্রিকার সম্পাদক কর্তৃক নিযুক্ত হন।

দ্বিতীয়ত : একজন সাংবাদিকের যোগ্যতা সেই পত্রিকাই নির্ধারণ করে থাকে। তবে যার লিখনি ভাল,ভাষা ও শব্দ চয়নে যিনি দক্ষ,তাজা সংবাদ সংগ্রহ ও তথ্য-উপাথ্যসহ সঠিক ভাবে সাজিয়ে যিনি দ্রুত সময়ে প্ত্রিকায় প্রেরণে সংক্ষম তাকেই পত্রিকা নিয়োগ দেয়। আর এটাই তার যোগ্যতা। এ ছাড়াও কোনো কোনো পত্রিকা সংবাদদাতার শিক্ষাগত যোগ্যতা নির্ধারণ করে থাকে।

তবে শেষে উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রন্জু সাংবাদিক সম্পর্কে কিছুটা অনাকাংখিত ভাবে মন্তব্য করে  বলেন,“ ব-কলমের সব সাংবাদিক ! রাস্তার ধারে গাছ কাটলে বাধা দেয়,উল্টাপাল্টা সংবাদ লিখে ! তাদের নিয়ন্ত্রণ করা দরকার”। প্রেস ক্লাবের সভাপতি তার ওই বক্তব্য প্রত্যাহারের আহবান জানান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd