শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন
শিরোনাম :
সর্বজনীন পেনশন স্কিম- ভাঙ্গুড়ায় ৪ মাসে একাউন্ট ওপেন হয়েছে মাত্র ১৪২ ভাঙ্গুড়ায় প্রাণি সম্পদ বিভাগের জমকালো অনুষ্ঠানের মাধ্যমে সমাপনী ঘটলো সেবা সপ্তাহের ভাঙ্গুড়ায় ৭ দিন ব্যাপি বই মেলা জমে উঠেছে উপজেলায় এমপি মন্ত্রীর সন্তান-স্বজনরা প্রার্থী হলে ব্যবস্থা উপজেলা নির্বাচনে মন্ত্রী–সংসদ সদস্যদের হস্তক্ষেপ বন্ধে কঠোর নির্দেশনা : ওবায়দুল কাদের স্বাধীনতা সংগ্রামের এক অবিস্মরণীয় দিন ১৮ এপ্রিল। হোসেন আলী ভারতে স্বাধীন বাংলার পতাকা উড়ান আজ ভাঙ্গুড়ায় দুগ্ধজাত ক্ষুদ্র শিল্পের সফল উদ্যোক্তা কলেজ ছাত্র অপু ঘোষ ভাঙ্গুড়ায় নতুন ইউএনও’র যোগদান- জ্ঞানের নিষ্প্রভ বাতিঘর কি আবার আলোকিত হবে ? বুয়েটকে জঙ্গিবাদের আখড়া বানানো যাবে না: পররাষ্ট্রমন্ত্রী ভাঙ্গুড়ায় জনপ্রিয় হয়ে উঠেছে অনলাইন গরুর হাট ! মাসে কেনাবেচা ৬ কোটি টাকা

উল্লাপাড়ায় পরলোকে চলে গেলেন গরীবের ডাক্তার ইমদাদুল

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : রবিবার, ৩০ আগস্ট, ২০২০
  • ৩৯৪ সময় দর্শন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ অবশেষে পরলোকে চলে গেলেন গরীবের ডাক্তার। শনিবার বার্ধক্যজনিত কারণে সকাল সাড়ে ৮টায় উল্লাপাড়া পৌর শহরের ঝিকিড়া মহললার বাসা বাড়িতে মারা গেলে গরীবের ডাক্তার হিসেবে পরিচিত ইমদাদুল হক(৯৫)। মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে এলাকার সকল মানুষের মাঝে নেমে আসে শোকের ছায়া। মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্য। এই কথাটির সাথে অবলীলায় মিল পাওয়া যেত ডাঃ ইমদাদুল হকের কর্মজীবনে ।

সিরাজগঞ্জ জেলার উল­াপাড়া উপজেলার পঞ্চকোষী ইউনিয়নের কালীগঞ্জ গ্রামের ইমদাদুল হক ছিলেন একজন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। শিক্ষকতা পেশার এক পর্যায়ে তিনি পল­ী চিকিৎসকের প্রশিক্ষণ গ্রহণ করেন। র্শিক্ষক পেশা থেকে অবসর গ্রহনের পর পরবর্তি সময়ে বিনাপয়সায় তিনি গরীব মানুষদের চিকিৎসা সেবা দিয়েছেন। কালীগঞ্জ গ্রামের বাসিন্দা মহসীন হোসেন জানান, প্রতিদিন তার বাড়িতে আশে পাশের প্রায় ১০ গ্রামের অনেক নারী পুরুষ চিকিৎসা নিতে ভীর করতো। তাদের তিনি চিকিৎসার কোন প্রকার ফি ছাড়াই ব্যবস্থাপত্র ও কোন কোন ক্ষেত্রে নিজের পকেটের পয়সায় ওষুদ কিনে নিতেন। গভীর রাতে দুর গ্রামে ছুটে যেতেন চিকিৎসা দিতে। এলাকায় গরীবদের চিকিৎসার ভরসা ও বিশ্বাসের জায়গা জুড়ে অবস্থান করতেন এই ডাক্তার। মৃত্যুকালে তিনি স্ত্রী,৩ ছেলে ও ২ মেয়েসহ বহুস্বজন রেখে গেছেন। উল­াপাড়া শহরের ঝিকিড়া বন্দর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তার প্রথম ও কালীগঞ্জ গ্রামের স্কুল মাঠে দ্বিতীয় জানাজা শেষে বিকেলে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd