বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন

চাটমোহরে সরকারি গাছ কাটায় ইউপি চয়োরম্যানসহ ৯ জনরে বরিুদ্ধে মামলা

প্রতিবেদকের নাম :
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০
  • ১৬৮ সময় দর্শন

এস এম মাসুদ রানা,চাটমোহর (পাবনা) প্রতনিধিি
পাবনার চাটমোহরে সরকারি গাছ কাটার অভযিোগে ইউপি চয়োরম্যান ও কলজে অধ্যক্ষসহ ৯ জনরে বরিুদ্ধে থানায় মামলা দায়রে করা হয়ছে।ে বুধবার দুপুরে উপজলোর হরপিুর ইউনয়িন ভূমি সহকারী র্কমর্কতা বপিুল কুমার জোর্য়াদ্দার বাদী হয়ে এ থানায় মামলা দায়রে করনে। এতে ওই ইউনয়িনরে চয়োরম্যান ও হরপিুর র্দূগাদাস স্কুল এন্ড কলজেরে র্গভনংি বডরি সভাপতি এবং হরপিুর ইউনয়িন আওয়ামীলীগরে সাধারণ সম্পাদক মো. মকবুল হোসনে এবং অধ্যক্ষ সরদার আলী হায়দারকে আসামী করা হয়ছে।ে অন্য আসামীরা হলনে, কলজেরে গর্ভনংি বডরি সদস্য- আতকিুল ইসলাম, শাহজালাল উদ্দনি, মোশারফ হোসনে, আজাদ হোসনে, প্রণবী রানী, সরিাজুল ইসলাম ও গোলজার হোসনে।
মামলা ও স্থানীয় সূত্রে জানা গছে,ে হরপিুর র্দূগাদাস স্কুল এন্ড কলজে এবং সরকারি প্রাথমকি বদ্যিালয় একই জায়গায় অবস্থতি এবং একই নয়িমে পরচিালতি হয়। প্রাথমকি বদ্যিালয়রে র্দীঘ পুরানো ভবনটি জরার্জীণ হয়ে পড়ায় অতসিম্প্রতি সখোনে একটি নতুন ভবনরে অনুমোদন হয়। কন্তিু সংশ্লষ্টি র্ঊধ্বতন র্কতৃপক্ষরে অনুমতি না নয়িে এবং দরপত্র ছাড়াই শুধুমাত্র ম্যানজেংি কমটিরি রজেুলশেনরে মাধ্যমে ১৪টি গাছ স্থানীয় এক ব্যক্তরি কাছে বক্রিি করে কলজে র্কতৃপক্ষ।
সইে মোতাবকে সোমবার প্রতষ্ঠিানরে ভতেরে এবং প্রাচীররে নকিটর্বতী সরকারি রাস্তার পাশ থকেে মহেগণ,ি আম, কাঁঠাল, দবেদারুসহ মোট ৬টি গাছ কাটা হয়। স্থানীয়রা এর প্রতবিাদ জানালওে কলজে র্কতৃপক্ষ কোনো র্কণপাত না করায় বষিয়টি ইউএনও সরকার মোহাম্মদ রায়হানকে জানালে তনিি গাছ কাটা বন্ধ করনে। পরে এ ঘটনায় বুধবার থানায় মামলা দায়রে করা হয়। মামলা নং- ০৯।
ঘটনার সত্যতা নশ্চিতি করে ব্যাপারে উপজলো নর্বিাহী র্কমর্কতা সরকার মোহাম্মদ রায়হান বলনে, র্উধ্বতন র্কতৃপক্ষকে না জানয়িে শুধুমাত্র ম্যানজেংি কমটিরি রজেুলশেনরে মাধ্যমে সরকারি গাছ কাটা হয়ছে।ে তদন্তে বষিয়টি প্রমাণতি হওয়ায় থানায় এজাহার দয়ো হয়ছে।ে ম্যানজেংি কমটিরি সভাপতি যহেতেু ইউপি চয়োরম্যান তাই তার নামও রাখা হয়ছে।ে
এ ব্যাপারে চাটমোহর থানার ওসি আমনিুল ইসলাম জানান, উপজলো প্রশাসনরে পক্ষ থকেে এজাহার দায়রেে পর মামলা নয়ো হয়ছে।ে আসামীরা পলাতক রয়ছে।ে

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর
২০২০© এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পূর্ণ বেআইনি এবং শাস্তিযোগ্য অপরাধ*
ডিজাইন - রায়তা-হোস্ট সহযোগিতায় : SmartiTHost
smartit-ddnnewsbd