রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আটঘরিয়ার মাজপাড়ায় ব্রীজ কালভাট ভেঙ্গে মরণ ফাঁদ

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৪ মার্চ, ২০২১

পাবনার আটঘরিয়া উপজেরা মাজপাড়া ইউনিয়নের রামচন্দ্রপুর থেকে মথুরানগন সড়কের সাইদুলের বাড়ীর সামনে একটি ব্রীজ কালভাট ভেঙ্গে মরণ ফা*দে পরিণত হয়েছে। এতে জনদূভোর্গ চরম আকার ধারণ করেছে। প্রায় এক থেকে দেড়মাস ধরে এই ব্রীজ কালভাটটি ভেঙ্গে পড়ে থাকায় এলাকার সাধারন মানুষ ও পথচারিদের চলাচলের চরম অসুবিধার সৃষ্টি হয়েছে। বিষয়টি প্রশাসনের নজরে না আসায় এলাকার সাধারন মানুষ ও এই সড়ক দিয়ে যাতাযাতরত মানুষ ক্ষোভে ফুসে উঠেছে।

সরজমিনে দেখা গেছে, দীর্ঘ প্রায় দেড়মাস ধরে এই ব্রীজটি ভেঙ্গে পড়ে আছে। দিনে ও রাতের আধারে চলাচলরত মানুষ প্রতিনিয়তই দূর্ঘটনার শিকার হচ্ছে। এই সড়ক দিয়ে অটোরিকসা, করিমন, নছিমন, মাইক্রোবাস, ভান, ভটভটি, ট্রাক সহ বিভিন্ন যানবাহন চলাচল করে। কিন্তু কালভাট ভেঙ্গে যাওয়ায় বর্তমানে ঝুঁকি নিয়ে চলতে হচ্ছে পথচারিদের। তবে এলাকার সাধারন কৃষক যানবহনে ফসল তুলতে পারছে না এই সকড় দিয়ে। ফলে কষ্ট করে মাথায় নিয়ে ফসল ঘরে তুলছে হচ্ছে কৃষকের।

এলাকাবাসি জানান, মাজপাড়া ইউনিয়ন হচ্ছে সবজি ও মাছের জন্য ব্যাপক সুনাম আছে এই এলাকায়। ফলে তারা সময় মত সবজি ও মাছ বাজারে পৌছাতে না পারায় ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। তবে এলাকাবাসির দাবি দ্রুত ব্রীজ কালভাটটি মেরামতের জোর দাবি জানান।

ভ্যানচালক ইয়াছিন, আব্দুল কুদ্দুস, রকিবুল, শরিফ, মতালেব হোসেন এর মত দশ থেকে পনেরজন জানান, মাটি বোঝাই শ্যালোগাড়ী (কুত্তিগাড়ী) নিয়ে যাওয়ার কারনে এই ব্রীজ কালভাটটি ভেঙ্গে মরণ ফাঁদে পরিণত হয়েছে। আর অল্প সামান্য টুকু ভাঙ্গা বাকি আছে। এইটুকু ভেঙ্গে পড়লেই এই রাস্তা দিয়ে চলাচল একেবারেই বন্ধ হয়ে যাবে। বিষয়টি সংশ্লিষ্টি কতৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেছেন। যাতে দ্রুত ব্রীজ কালভাটটি মেরামত করলে সাধারন মানুষ ও পথচারিরা নির্বিঘ্নে চলাচল করতে পারে।