শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দেশের ICT সেক্টরে অবদানের জন্য সম্মাননা পদক পেলেন খন্দকার মিজান

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৪ মার্চ, ২০২১

ঢাকা অফিস: দেশের ICT সেক্টরে বিশেষ অবদানের জন্য ‘‘স্পেশালাইজড ওয়ার্কস”এর ম্যানেজিং ডিরেক্টর  ও পাকিজা টেকনোভেশনের আইসিটি এ্যাডভাইজর খন্দকার মো: মিজানুর রহমান সম্মাননা পদক পেয়েছেন। খাদ্যমন্ত্রী শ্রী সাধন চন্দ্র  মজুমদার এমপি ও তথ্য প্রতিমন্ত্রী ডা: মুরাদ হাসান এমপি আনুষ্ঠানিক ভাবে তার হাতে পদকটি তুলে দেন।

আজ রবিবার (১৪ মার্চ)ঢাকায় জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠানটির আয়োজন করে বাংলাদেশ সাংবাদিক জোট(বাসাজ)। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাসাজের সহ-সভাপতি জাহিদ হোসেন।

খন্দকার মো: মিজানুর রহমান বলেন,আমি দীর্ঘদিন দেশের আইসিটি সেক্টরে কাজ করছি। আজকের পদকটি তারই ফসল। আর এটা অর্জন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এছাড়া বিভিন্ন সময়ে করপোরেট সম্মানা হিসাবেও বেশকিছু পুরস্কার পাওয়ার সৌভাগ্য হয়েছে।

তিনি দেশের আইসিটি সেক্টরকে যুগোপযোগী ও আরো গতিশীল করাসহ নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং   দক্ষ মানবসম্পদ তৈরিতে নিরলসভাবে কাজ করে  যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য : তিনি দীর্ঘ ২২ বছরের কর্ম জীবনে দেশি বিদেশি ও মাল্টিনেশনাল কোম্পানির হয়ে সরকারি-বেসরকারী, ব্যাংক, টেলিকমনিকেশন ইত্যাদি সেকটরে ICT infrastructures এ ভুমিকা রেখেছেন।

পাবনার কৃতি সন্তান খন্দকার মিজান জেলা শহরের দক্ষিণ রাঘবপুর বসুন্ধরা মহল্লার প্রাক্তন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মরহুম হাবিবুর রহমান খন্দকারের ছোট ছেলে। তার সহধর্মীনি সাবিরা মিজান সুমি ফেসবুকের জনপ্রিয় পেন্সিল গ্রুপের একজন নন্দিত সঙ্গীত শিল্পী।