শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জাতির পিতার প্রতি “বঙ্গবন্ধু কল্যাণ পরিষদ’’ এর যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল চৌধূরী শ্রদ্ধা

প্রকাশিত হয়েছে- রবিবার, ৭ মার্চ, ২০২১

আজ ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন “বঙ্গবন্ধু কল্যাণ পরিষদ’’ এর যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল চৌধূরী শ্রদ্ধা।

আজ ৭ মার্চ (রবিবার) ২০২১ ইং দুপুর ১২.00 টায় রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে তিনি এ শ্রদ্ধা নিবেদন করেন।

বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদনের পর তিনি বলেন, আজকের দিনটি আমাদের জন্য অত্যন্ত স্মরণীয় একটি দিন। ১৯৭১ সালের এই দিনে রেসকোর্স ময়দানে বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের ডাক দিয়েছিলেন।

সেদিন লাখ লাখ মানুষের উপস্থিতিতে মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বজ্রকন্ঠে ঘোষণা করেন, “এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম, এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম।” তার সেই উদ্দীপ্ত ঘোষণায় বাঙালি জাতি পেয়ে যায় স্বাধীনতার দিক-নির্দেশনা।

এরপরই দেশের মুক্তিকামী মানুষ ঘরে ঘরে চূড়ান্ত লড়াইয়ের প্রস্তুতি নিতে শুরু করে।তাই আজকের এই দিনে আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করছি।

বঙ্গবন্ধু কল্যাণ পরিষদ এর যুগ্ম সাধারণ সম্পাদক আরও বলেন, বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে। এই উন্নয়ন অগ্রযাত্রায় সকলকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানান।