শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় বন্যা : নিচু এলাকার ঘর- বাড়ি প্লাবিত, ৪৫০ হেক্টর বোনা আমন ক্ষেত পানিতে নিমজ্জিত

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৯ জুলাই, ২০২০

ভাঙ্গুড়া প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়া উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। উপজেলার চারটি ইউনিয়নের গ্রামীন সড়কগুলো ইতোমধ্যে ডুবে গেছে। আর গ্রামগুলো ভাসছে পানিতে। নিচু এলাকার অনেক ঘরবাড়ি প্লাবিত হয়েছে। কয়েক‘শ মানুষ গৃহহীন হয়ে পড়েছে। বর্তমানে এখানকার অধিবাসীদের চলাচলের একমাত্র মাধ্যম হয়েছে নৌকা।

আজ রবিবার সরেজমিনে ভাঙ্গুড়া ইউনিয়নের কলকতি শান্তিনগর এবং পৌরসভার উত্তর মেন্দা মহল্লার বেশ কিছু বাড়ি-ঘর বন্যায় প্লাবিত হয়েছে দেখা যায়। এসব বাড়ির বাসিন্দারা অন্যত্র আশ্রয় নিয়েছে বলে জানা যায়। এছাড়া বন্যার কারণে উপজেলার খানমরিচ,দিলপাশার ও অষ্টমণিষা ইউনিয়নের কয়েক হাজার অধিবাসী দুর্ভোগের শিকার হয়েছেন।

কলকতি শান্তি নগর গ্রামের বাসিন্দা গোলাম হোসেন বলেন,ঘরে পানি উঠেছে। রান্না-খাওয়া ও চলাচলের ক্ষেত্রে খুবই দুর্ভোগের শিকার হয়েছি। তবে প্রতিবেশি কয়েকজন তাদের আত্মীয় স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন বলে তিনি জানান।

এদিকে বন্যায় কোন কোন এলাকার বোনা আমন ক্ষেত সম্পুর্ণ তলিয়ে গেছে। উপজেলা কৃষি অফিসার এনামুল হক জানান,ইতোমধ্যে ৪৫০ হেক্টর জমির বোনা আমন ক্ষেত পানিতে নিমজ্জিত হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান বলেন,বন্যা কিছু মানুষের দুর্ভোগের কারণ হয়েছে তবে এখন পর্যন্ত ক্ষয় ক্ষতির কোন খবর নেই। বিষয়টি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে।