রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আল জাজিরার প্রতিবেদনের সত্যতা আছে, তবে পলিটিক্যালি মোটিভেটেড: নুর

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৯ ফেব্রুয়ারি, ২০২১

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আল জাজিরা কিন্তু কোনো রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া এই প্রতিবেদন প্রকাশ করেনি। আমরা বলছি সত্যতা আছে কিন্তু একই সঙ্গে পলিটিক্যালি মোটিভেটেড।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে পলিটেকনিক শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্র অধিকার পরিষদ আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

নুর বলেন, আজ বাংলাদেশের স্বাধীনতা সার্বভৌমত্বের প্রতীক সেনাবাহিনীকে নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। আমি মনে করি শুধু সেনাবাহিনী নয়, বাংলাদেশকে নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে। ছাত্র-যুবক বন্ধুদের বলব, আপনারা চোখ-কান খোলা রাখুন।

‘আল জাজিরার প্রতিবেদনটির অবশ্যই অনেক সত্যতা রয়েছে’ দাবি করে নুর বলেন, আপনাদের বুঝতে হবে এটা একটি রাষ্ট্রের স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ প্রতিবেদন। আল জাজিরা কিন্তু কোনো রাজনৈতিক উদ্দেশ্য ছাড়া এই প্রতিবেদন প্রকাশ করেনি। আমরা বলছি সত্যতা আছে কিন্তু একই সঙ্গে পলিটিক্যালি মোটিভেটেড।

পলিটেকনিক শিক্ষার্থীদের দাবির প্রসঙ্গে নুর বলেন, তাদের কোনো দাবি অযৌক্তিক নয়। প্রত্যেকটি ছাত্র সংগঠন জানিয়েছে যে করোনাকালে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি নেয়া যাবে না। প্রয়োজনে আমরা বলব, আপনারা অর্ধেক করে ফি নেন। কিন্তু আপনাদের মানবিক পরিচয় দিতে হবে।

এ সময় যৌক্তিক দাবি আদায়ে পলিটেকনিক শিক্ষার্থীদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন নুর।

সমাবেশে অন্যদের মধ্যে সংগঠনটির ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, যুগ্ম আহ্বায়ক ফারুক খান, আরিফুল ইসলাম, আবু হানিফ প্রমুখ উপস্থিত ছিলেন।