শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

লাশ কাঁধে দুই কিলোমিটার হাঁটলেন নারী পুলিশ কর্মকর্তা

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩ ফেব্রুয়ারি, ২০২১

অনলাইন ডেস্ক : ভারতের অন্ধ্রপ্রদেশে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির লাশ ধানখেতে পড়েছিল। কিন্তু কেউ তা দেখে এগিয়ে আসেনি। খবর পেয়ে ছুটে আসেন এক নারী পুলিশ কর্মকর্তা।

খাটিয়ার এক পাশ ধরলেন, তাকে দেখে এক ব্যক্তি এগিয়ে এসে আরেক পাশ কাঁধে তুলে নিলেন। লাশ কাঁধে নিয়ে দুই কিলোমিটার হেঁটে গেলেন ওই নারী কর্মকর্তা।

অন্ধ্রপ্রদেশের শ্রীকাকুলামের উপকূলবর্তী এলাকা পলাশের এ  ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই নারী কর্মকর্তার এমন উদারতা দেখে প্রশংসা করতে বাধ্য হয়েছেন অনেকে। ও নারী কর্মকর্তা নাম কে সিরিশা। পুলিশের উপপরিদর্শক (এসআই) পদে কর্মরত তিনি।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, স্ট্রেচারের সামনের দিকটা নিজের কাঁধে তুলে নিয়েছেন ওই সাব-ইনস্পেক্টর। খেতের আল ধরে হেঁটে যাচ্ছেন। ভিডিওতে এক জনকে বলতেও শোনা যায়, ‘ম্যাডাম ছেড়ে দিন’। কিন্তু সে দিকে কান না দিয়ে লাশ বহন করে নিয়ে গেছেন তিনি। ওই ব্যক্তির শেষকৃত্যও সম্পন্ন করেন সিরিশা।

জানা গেছে, মৃত ব্যক্তিটির নাম-পরিচয় অজানা ছিল। তাই স্থানীয় গ্রামবাসী ওই লাশের সৎকারে অংশ নিতে চায়নি।

অন্ধ্রপ্রদেশ পুলিশ সিরিশার এই কাজের ভূয়সী প্রশংসা করে তার সেই ভিডিও সমাজমাধ্যমে প্রকাশ করেছে।

ভারতীয় জনতা পার্টির (বিজেপি) পক্ষে অন্ধ্র প্রদেশের দায়িত্বপ্রাপ্ত সুনীল দেওধর লিখেছেন, ‘কে সিরিশাকে স্যালুট। তিনি জনগণের প্রতি দায়িত্ববোধ দেখিয়েছেন।’ সূত্র: এনডিটিভি