শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রানীশংকৈলে পৌর নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৭ জানুয়ারি, ২০২১
মাহাবুব আলম রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি :ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে ৩য় বারের মত পৌরসভা নির্বাচন চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে । বাংলাদেশ নির্বাচন কমিশন তথ্য অনুযায়ী ৩ জানুয়ারি ঘোষণা দেন যে আগামী ১৪ ফেব্রুয়ারি রাণীশংকৈল উপজেলায় ভোটগ্রহণ হতে যাচ্ছে । সে অনুযায়ী ৪ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি জমাদান শেষ দিনে মেয়র পদে ১২ জন ও মহিলা পুরুষ সম্মিলিত কাউন্সিলর পদে ৪৬ জন জমাদেন ।
১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সকল প্রার্থীকে বৈধ ঘোষণা দেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনার । ২৬ জানুয়ারি প্রার্থী  প্রত্যাহার শেষ দিনে মেয়র পদে কোন প্রার্থী প্রত্যাহার করেনি তবে কাউন্সিলর পদে ১ জন ৬ নং ওয়ার্ডের ফয়জুল রহমান নামে এক ব্যক্তি প্রত্যাহার করেন ।
২৬ জানুয়ারি বুধবার প্রতীক বরাদ্দ দেওয়া হলে আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী নৌকা প্রতীক মোস্তাফিজুর রহমান মোস্তাক বিএনপি ধানের শীষ মনোনীত প্রার্থী মাহমুদুন্নবী নবী বিশ্বাস পান্না ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী নাঙ্গল আলমগীর হোসেন ।
এছাড়াও আ’লীগ-বিএনপির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী প্রতীক পেয়েছেন আলমগীর সরকার, উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান মেয়র ক্যারামবোর্ড ,  নওরোজ কাউষার কানন
উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি চামুচ ,ইস্তেকার আলম সাবেক উপজেলা আওয়ামী লীগের সদস্য মোবাইল ফোন , রফিউল ইসলাম
পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক কম্পিউটার , রোকুনুল ইসলাম ডলার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা রেল ইঞ্জিন ,আব্দুল খালেক উপজেলা যুবলীগের অর্থ সম্পাদক জগ ,সাধন কুমার বসাক পৌর আওয়ামী লীগের সদস্য নারিকেল গাছ ,
মোকলেসুর রহমান, পৌর বিএনপি’র সহ-সভাপতি ও সাবেক মেয়র কাপড় ঝুলানো হ্যাংগার , মোকাররম হোসাইন ইস্ত্রি মেশিন ,
প্রতীক বরাদ্দের সময় সকল প্রার্থীদেরকে নির্বাচনী আচরণবিধি সম্পর্কে দিক নির্দেশনা প্রদান ও আচরণ বিধি লঙ্ঘন না করার পরামর্শ দেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কমিশন।