সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আদালতের নিষেধাজ্ঞা অমান্য: উল্লাপাড়ায় কলেজ শিক্ষকসহ গ্রেফতার ২

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করায় উল­াপাড়ায় এক কলেজ শি¶কসহ দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। এরা হলেন, উল­াপাড়া এইচ. টি. ইমাম গার্লস স্কুল এন্ড কলেজের মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মাহবুবুল আলম বাচ্চু এবং পৌরশহরের ঝিকিড়া মহল­ার বাসিন্দা তুষার কাšি— সাহা। রোববার রাতে পুলিশ শ্রীকোলা মৌজায় বিবদমান সম্পত্তি এলাকা থেকে এদেরকে গ্রেফতার করে।

উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক মহিদুল ইসলাম জানান, শ্রীকোলা মৌজার ১৪৯ নম্বর খতিয়ানের আরএস ৪৯৯ দাগের ৮ শতক সম্পত্তি উলি­খিত তুষার কাšি— সাহা তাদের পৈত্তিক সম্পত্তি হিসেবে দীর্ঘদিন ধরে দাবি করে আসছেন। পাশাপাশি কথিত মাহবুবুল আলম বাচ্চু একই সম্পত্তি তার ক্রয়কৃত ভূমি হিসেবে তিনি দাবি করছিলেন। এ নিয়ে উভয়ের মধ্যে একাধিকবার গোলযোগ হয়েছে। পরে সম্প্রতি সিরাজগঞ্জ আদালত থেকে এই সম্পত্তির উপর ১৪৪ ধারা জারি করা হয়। আদালতের নিষেধাজ্ঞা ভেঙ্গে উভয় ব্যক্তি রোববার রাতে উক্ত সম্পত্তি তাদের দখলে নেওয়ার জন্য একে অপরের সঙ্গে ধ¯—াধ¯ি—তে জড়িয়ে পড়েন। খবর পেয়ে পুলিশ আদালতর নিষেধাজ্ঞা অমান্য করার অপারাধে ঘটনাস্থলে গিয়ে উভয় ব্যক্তিকে গ্রেফতার করে।

এ ব্যাপারে উল­াপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃত দুই ব্যক্তিকে সোমবার সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।