রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাবনার ভাঙ্গুড়া,চাটমোহর ও ফরিদপুর প্রেসক্লাব সাংবাদিক ফোরাম গঠিত

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১

ভাঙ্গুড়া প্রতিনিধি: পাবনার ভাঙ্গুড়া,চাটমোহর ও ফরিদপুর উপজেলা পেসক্লাবের সাংবাদিকগণের সমন্বয়ে একটি সাংবাদিক ফোরাম গঠন করা হয়েছে। শুক্রবার ভাঙ্গুড়া প্রেসক্লাবে এ ব্যাপারে একটি সভা অনুষ্ঠিত হয়। ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম বাবলুর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন তিনটি প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। পরে সর্ব সম্মতিক্রমে ‘ভাঙ্গুড়া,চাটমোহর ও ফরিদপুর প্রেসক্লাব সাংবাদিক ফোরাম’ নামে একটি সাংবাদিক সংগঠনের আত্মপ্রকাশের সিদ্ধান্ত গৃহিত হয়।
উপস্থিত সদস্যগণের সম্মতির ভিত্তিতে চাটমোহর থেকে প্রকাশিত দৈনিক বড়ালের সম্পাদক ও সিনিয়র সাংবাদিক হেলালুর রহমান জুয়েলকে আহবায়ক করে ১৫ সদস্য বিশিষ্ট একটি আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটিতে যুগ্ন আহবায়ক মনোনীত হয়েছেন ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি মো: আব্দুল হাফিজ,ভাঙ্গুড়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক মাহবুব-উল-আলম,সিনিয়র সহ-সভাপতি মো: গিয়াস উদ্দিন। সদস্য সচিব মনোনীত হয়েছেন দৈনিক চলনবিল পত্রিকার সম্পাদক ও চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকন।

এছাড়া আহবায়ক কমিটিতে তিন উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণের মধ্যে সিনিয়র সাংবাদিকগণকে সদস্য হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে। এ সময় তিন উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সভায় ফরিদপুর প্রেসক্লাবের জায়গা দখল নিয়ে সরকারি মোহাম্মদ ইয়াছিন ডিগ্রি কলেজের অধ্যক্ষের ভুমিকার নিন্দা জানিয়ে সাংবাদিক বক্তারা বলেন,ডিড অফ গিফটের মাধ্যমে কলেজের যে সব সম্পত্তি সরকারের নামে রেজিষ্ট্রি দলিল করা হয়েছে তার বাইরের একটি সম্পত্তি ওই অধ্যক্ষ দখল করে রেখেছেন। যেখানে ফরিদপুর প্রেসক্লাবের ঘর নির্মাণের জন্য সাইনবোর্ড টাঙ্গানো ছিল। তিনি সেই জায়গা জবর দখল করে নিয়েছেন। গণমাধ্যম কর্মীদের সাথে অধ্যক্ষের এহেন আচরণের সমালোচনা করে সাংবাদিকগণ বলেন,এক সপ্তাহের মধ্যে প্রেসক্লাবের জায়গা ছেড়ে না দিলে অধ্যক্ষের বিরুদ্ধে নবগঠিত সাংবাদিক ফোরাম আন্দোলন শুরু করতে বাধ্য হবেন।