শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উল্লাপাড়ায় শিক্ষকের বাড়ির ছাদে ফুটলো রাতের রানী “নাইট কুইন’

প্রকাশিত হয়েছে- বুধবার, ৮ জুলাই, ২০২০

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ করোনাকালে উল্লাপাড়া বিজ্ঞান কলেজের শিক্ষক মোঃ আশরাফুল আলম সরকারের বাসাবাড়িতে এক রাতের রানী হিসেবে খ্যাত “নাইট কুইন” প্রস্ফুটিত হয়ে এক অন্য রকম আনন্দের বারতা বয়ে এনেছে। মঙ্গলবার সন্ধ্যে ৭টা হতে তাদের বাড়ির ছাদে নাইট কুইন ফুল ফুটতে থাকে এবং রাত ১২টায় সর্ম্পূণ ফুটে পরিপূর্নতা লাভ করে। চারিদিকে ছড়িয়ে পড়ে তার সুবাস। সৃষ্টি হয় এক অন্য রকম সুগন্ধময় পরিবেশ।

শিক্ষক আশরাফুল আলম সরকারের স্ত্রী বিলকিছ খাতুন জানান, আমাদের ছেলে পাবনা ক্যাডেট কলেজের শিক্ষার্থী ক্যাডেট নূর এর আবদারে তিন বছর আগে স্থানীয় বৃক্ষ মেলা থেকে তার বাবা তাকে এই নাইট কুইনের চারা গাছটি কিনে দেন। চারাগাছটি ছাদে একটি টবে লাগিয়ে নিয়মিত পরিবারের সদস্যরা পরিচর্যা করে । অবশেষে তিন বছর পর কাংখিত “এক রাতে রানী” বাস্তবে ধরা দেন।

ক্যাডেট নূর জানান, আমরা কখনো নাইট কুইন ফুল ফুটতে দেখি নাই। নাইট কুইন গাছে যখন কলি আসে তখন থেকেই অপেক্ষা করতে থাকি সেই রাত কখন আসবে। অবশেষে করোনাকালের এক রাতের রানী নাইট কুইন ফুটতে শুরু করলো । আমাদের পরিবারের বৃদ্ধ দাদী,বাবা,মা এক চাচাত বোনসহ সবাই কুলি থেকে কিভাবে পূর্ণাঙ্গ ফুল ফুটলো তা প্রত্যক্ষ করলাম। এটা এক রাতের রানীর আগমন প্রত্যক্ষ করার এক অনুপম অনুভূতি। এ যেন রানী এলেন, তিনি জয় করলেন আমাদের এবং দিলেন এক অভূতপূর্ব আনন্দ।