রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভিখারি থেকে নামী মডেল, বদলে গেছে জীবন

প্রকাশিত হয়েছে- বুধবার, ৬ জানুয়ারি, ২০২১

সংবাদ ডেস্ক: ৪ বছর আগে রাস্তায় ভি’ক্ষা করত রিতা। কিন্তু ৪ বছর পর সে পরিণত হলো ফ্যাশন মডেল এবং অনলাইন সেলিব্রিটিতে। সামা’জিক যো’গাযোগমাধ্যমে ভা’ইরাল হয় তার ছবি। ইন’স্টাগ্রামেও রয়েছে লক্ষা’ধিক ফ’লোয়ার। মেয়েটির নাম রিতা গাভিওয়ালা। থাকে ফিলিপাইনে। বয়স মাত্র ১৩। জানা গেছে,

২০১৬ সালে ফি’লিপাইনের ফ’টোগ্রাফার তোফার লুসবান শহরে কুইন্টোতে বেড়াতে এসেছিল। সেখানেই রাস্তায় ভিক্ষা করা অবস্থায় রিতার সৌন্দর্য দেখে মু’গ্ধ হয়ে একটি ছবি তোলেন তিনি। এরপর ছবিটি সা’মাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেন তো’ফার।

সঙ্গে সঙ্গেই ভা’ইরাল হয়ে যায় ছ’বিটি, আর বদলে যায় রিতার জীবন। ২০১৬ সালে রিতার ছবি যখন ভাই’রাল হয়, তখন তাকে ভালোবেসে অনেকেই আ’র্থিক সহায়তা দি’য়েছিলেন। বেশ কয়েকটি ফ্যাশন ব্র্যান্ড রিতাকে মডে’লিংয়ের অ’ফার দিয়ে বসে। বিভিন্ন টিভি শোতেও ডাক পড়তে শুরু হয় তার। জানা গেছে,

রিতা গা’ভিওয়ালা ‘ফি’লিপাইনের বেদজাও নামের একটি সং’খ্যালঘু স’ম্প্র’দায়ের ‘স’দস্য। তারা ৫ ভাইবোন। সো’শ্যাল মি’ডিয়ার ব্য’বহারকারীরা অনেকে তাকে বেদজাও ‘গার্ল বলেও ডাকে। সামাজিক যো’গাযোগমাধ্যমে ভা’ইরাল হয়ে অনেকেরই জীবন বদলে গেছে। তার মধ্যে যারা স’র্বাধিক সাফল্য পে’য়েছেন তাদের মধ্যে অ’ন্যতম হচ্ছেন রিতা।

২০১৮ সালে রিতা ইউটিউবে একটি ভিডিও আ’পলোড করে। যেখানে সে তার নতুন বাড়ি স’ম্পর্কে তথ্য দিয়েছিল। তার আমে’রিকান ফ্যা’ন গ্রেস এই বাড়িটি তৈরি করতে সহায়তা করেছিলেন। রিতা আজকাল সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি নিয়ে খবরে রয়েছেন। তবে এ মু’হূর্তে তার মূল লক্ষ্য হলো পড়াশোনা শেষ করা।