শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ট্রাম্পের অপরাধ তদন্ত করতে এফবিআইকে চিঠি

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১

সংবাদ ডেস্ক: জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের ফোনালাপ ফাঁস হওয়ার ঘটনায় ট্রাস্পের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য এফবিআইকে চিঠি দিয়েছেন মার্কিন কংগ্রেসের দুজন ডেমোক্র্যাট সদস্য। সোমবার ক্যালিফোর্নিয়া থেকে নির্বাচিত কংগ্রেস সদস্য টেড লিউ ও নিউইয়র্কের ক্যাথলিন রিস এক চিঠিতে এফবিআই প্রধান ক্রিস্টোফার রাইকে তদন্তের অনুরোধ করেন।

চিঠিতে তারা বলেন, কংগ্রেসের সদস্য এবং প্রসিকিউটর হিসেব আমরা বিশ্বাস করি ডোনাল্ড ট্রাম্প বেশ কয়েকটি নির্বাচনী নিয়ম ভেঙে অপরাধ করেছেন। সর্বশেষ জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের ফোনালাপের অডিও প্রমাণ করে তিনি এই অপরাধের সঙ্গে যুক্ত। তাই আমরা ট্রাম্পের বিরুদ্ধে তাৎক্ষণিক তদন্তের আহ্বান জানাচ্ছি। তবে মার্কিন ইতিহাসে এমন কোনো বিচারের দৃষ্টান্ত নেই বলে জানা গেছে। ফেডারেল আদালত থেকে প্রেসিডেন্ট নিজেকে ক্ষমা করিয়ে নিতে পারেন।

গত শনিবার জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তার সঙ্গে ডোনাল্ড ট্রাম্পের এক ঘণ্টার ফোনালাপ প্রকাশ করে ওয়াশিংটন পোস্ট। এ সময় জর্জিয়ার নির্বাচনী কর্মকর্তাকে ফোন করে নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার কথা বলেছিলেন ট্রাম্প। তাদের ফোনালাপের অডিও গত রোববার প্রকাশ হওয়ার পর যুক্তরাষ্ট্রজুড়ে সমালোচনা শুরু হয়।

সূত্র: দ্যা গার্ডিয়ান।