শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় আ’লীগ প্রার্থী রাসেলকে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত ঘোষনা করে গণ বিজ্ঞপ্তি : একটি ওয়ার্ডের নির্বাচন বাতিল

প্রকাশিত হয়েছে- বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী গোলাম হাসনাইন রাসেল কে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত ঘোষনা করে বুধবার (৩০ ডিসেম্বর) গণ বিজ্ঞপ্তি জারি করেছে রিটানিং অফিসার। সেই সঙ্গে একটি ওয়ার্ডের নির্বাচন বাতিল করা হয়েছে।
এই পৌরসভা নির্ব্চানে আওয়ামীলীগের দলীয় প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেন রাসেল। অপরদিকে একমাত্র প্রতিদ্বন্দি হিসাবে বিএনপি মনোনীত আব্দুল কাদের মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাইয়ের সময় রিটার্নিং অফিসার আব্দুল কাদেরের মনোনয়নপত্র বাতিল করেন। ফলে তিনি পাবনার জেলা প্রশাসকের নিকট আপিল করেন। জেলা প্রশাসকের কার্যালয়ে শুনানির পর রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত বহাল রেখে আপিলের রায় ঘোষনা করা হয়। মেয়র পদে একাধিক প্রার্থী না থাকায় গোলাম হাসনাইন রাসেল কে বিনা প্রতিদ্বন্দিতায় মেয়র নির্বাচিত ঘোষনা করা হয়।

রিটার্নিং অফিসার ও ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ আশরাফুজ্জামান জানান, দু’জন মেয়র প্রার্থীর মধ্যে একজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় বৈধ্য মনোনয়ন দাখিলকারী গোলাম হাসনাইন রাসেল কে মেয়র নির্বাচিত ঘোষনা করে গণবিজ্ঞপ্তির জারির পাশাপাশি গেজেট প্রকাশের জন্য (ঙ) ফরম ফিলাপ করে নির্বাচন কমিশনে পাঠানো হয়েছে।

সেই সঙ্গে ৩ নম্বর ওয়ার্ডে তিন জন কাউন্সিলর প্রার্থীর মধ্যে দু’জন তাদের মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেওয়ায় একমাত্র প্রার্থী মোহাম্মদ বরাত কে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বার্চিত ঘোষনা করা হয়েছে।

আগামী ১৬ জানুয়ারি মেয়র ব্যতীত কাউন্সিলরদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুর রহিমের মৃত্যুজনিত কারণে কেবল ওই (পুরুষ) ওয়ার্ডের নির্বাচন বাতিল করা হয়েছে।