শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

দুই শিশুর কান্নায় জামিন পেলেন মা

প্রকাশিত হয়েছে- বুধবার, ২৩ ডিসেম্বর, ২০২০

নানির করা মামলায় বাবা-মা কারাগারে। তাদের জামিনের জন্য প্রতিবেশীর হাত ধরে ঢাকার নিম্ন আদালতের বারান্দায় এসে দুই শিশুর কান্না। এই দুই শিশুর নানী মোমেনা বেগমের দায়ের করা মামলায় তাদের মা ও বাবা কারাগারে বন্দি ছিলেন। গত শুক্রবার (১৮ ডিসেম্বর) থেকে মাকে তাদের কাছ থেকে দূরে রাখা হয়। বংশালের নিজ বাসার প্রতিবেশীদের ঘরেই আশ্রয়ে ছিল দুই শিশু। মা বিহীন পরিস্থিতি যে কতোটা কষ্ট আর যন্ত্রণার তা কেবল ওই দুই শিশুই অনুভব করছিল। পাঁচদিন ধরে মা-বাবা থেকে বিচ্ছিন্ন ছিল তারা।

যে কারণে গতকাল মঙ্গলবার (২২ ডিসেম্বর) সারাদিন প্রতিবেশীর হাত ধরে কান্না করতে করতে আদালতে মা-বাবাকে জামিন করাতে গিয়েছিল দুই শিশু। কিন্তু ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সিজিএম) তাদের মা-বাবার জামিন দেননি। যে কারণে আজ বুধবার (২৩ ডিসেম্বর) আদালতের বারান্দায় কান্না করা ওই দুই শিশুর মাকে জামিন দেন হাইকোর্ট। তবে বাবার জামিন দেননি আদালত।

স্বপ্রণোদিত হয়েই হাইকোর্ট এ আদেশ দেন। এসময় মামলার বাদী ওই দুই শিশুর নানীর (মোমেনা বেগম) সাথে খারাপ আচরণ করলে জামিন বাতিল হবে বলেও জানান হাইকোর্ট। চুরি ও মারধরের মামলাটি নিজের মেয়ে ওয়াসিমা ও জামাই তোফায়েলের নামে করেন ৬০ বছরের বৃদ্ধা মোমেনা বেগম।

পরে কুমার দেবুল দে জানান, আদালত শুনানি নিয়ে শিশু দুটির মাকে ছয় মাসের জামিন দিয়ে রুল জারি করেছেন। আমার জানা মতে  ইতোমধ্যে আদেশ নিম্ন আদালতে পৌঁছে গেছে। হয়তো শিশু দুটির মা আজকে মুক্তি পেতে পারেন।

গতকাল সিজিএম আদালতের ম্যাজিস্ট্রেট জামিন না দিয়ে উল্টো আদালতে বেশি কান্নাকাটি করায় উপস্থিত পুলিশকে শোকজ করেন।