রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

রাজধানী উত্তরায় কলেজছাত্র জিসান হত্যা, গ্রেপ্তার-৯

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ১৭ ডিসেম্বর, ২০২০

সংবাদ ডেস্ক: রাজধানীর উত্তরা আব্দুল্লাহপুর এলাকায় ছিনতাইকারীদের ছুরিকাঘাতে কলেজছাত্র জিসান হাবিব (১৮) হত্যা মামলার ঘটনায় ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা ওই এলাকায় বিভিন্ন সময়ে ছিনতাইয়ে জড়িত ছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। বুধবার তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে। এ ব্যাপারে উত্তরা বিভাগের উপ-পুলিশ কমিশনার শহিদুল্লাহ পিপিএম বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টায় উত্তরা পূর্ব থানায় ব্রিফিং করে বিস্তারিত জানাবেন।

বুধবার রাতে উত্তরা পশ্চিম থানার ওসি তপন চন্দ্র সাহা  বলেন, জিসান হত্যা মামলায় কয়েকজনকে গ্রেপ্তার করা হয়েছে। ওই এলাকায় বিভিন্ন সময় তারা ছিনতাই করে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এ ঘটনায় আমাদের আরেকটি টিম কাজ করছে। তারা এখন থানার বাহিরে আছে। আগামীকাল বৃহস্পতিবার বিস্তারিত ব্রিফিংয়ের মাধ্যমে জানানো হবে।

গত ২৭ নভেম্বর জিসান নোয়াখালী থেকে ধামরাইয়ে আত্মীয়ের বাড়িতে বেড়াতে আসেন। ১০ ডিসেম্বর বুধবার মধ্যরাতে জিসান এক আত্মীয়কে বিমানবন্দরে পৌঁছে দিতে যান। সেখান থেকে রুহুল আমিন নামের এক আত্মীয়ের সঙ্গে ক্ল্যাসিক পরিবহনের একটি বাসে করে নবীনগর ফিরছিলেন।

এ সময় আবদুল্লাহপুর এলাকায় আসলে জানালা দিয়ে এক ছিনতাইকারী জিসানের মোবাইল ফোনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। দ্রুত বাস থেকে নেমে দৌড়ে ছিনতাইকারীকে ধরে ফেলেন তিনি। এ সময় রুহুলও বাস থেকে নেমে সেখানে যান। এরপর তারা দু’জন ছিনতাইকারীর কাছ থেকে মোবাইল ফোনটি উদ্ধার করতে গেলে পেছন থেকে এসে আরেক ছিনতাইকারী প্রথমে রুহুলের পিঠে চুরিকাঘাত করে। এরপর তিনি পড়ে গেলে জিসানকেও একাধিক ছুরিকাঘাত করে ফোনটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে শহীদ মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়। কিন্তু রাতেই জিসানকে মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

নিহত জিসান হাবিব নোয়াখালী সোনাইমুড়ি উপজেলার বিহেরগাঁও গ্রামের সৌদী প্রবাসী আবুল বাসারের ছেলে। তিনি স্থানীয় খলিলুর রহমান ডিগ্রি কলেজের উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। দুই ভাই তিন বোনের মধ্যে জিসান ছিলেন তৃতীয়।