শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উল্লাপাড়ার সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত হয়েছে- রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

উল­াপাড়ায় সড়ক দুর্ঘটনায় আহত সাংবাদিকের মৃত্যু

উল­াপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সড়ক দুর্ঘটনায় দৈনিক আমার সংবাদের উল­াপাড়া প্রতিনিধি আহসান হাবিব (৩২) মারা গেছেন। তিনি উল­াপাড়া উপজেলার চড়িয়া শিকার গ্রামের মৃত আলিমুদ্দিনের ছেলে। শনিবার সন্ধ্যায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আহসানের হাবিবের পরিবার সূত্রে জানা গেছে, গত ৪ নভেম্বর বগুড়া-নগরবাড়ি মহাসড়কে উল­াপাড়ার পূর্বদেলুয়া গ্রামের পাশে সড়ক দুর্ঘটনায় গুর“তর আহত হন আহসান। তাকে প্রথমে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ৫ নভেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এখানে দীর্ঘ ৩৮ দিন চিকিৎসার পর শনিবার তিনি মারা যান। আহসান হাবিব মৃত্যুকালে মা, স্ত্রী, ১ কন্যাসহ বহু ¯^জন ও গুনগ্রাহী রেখে গেছেন।

একজন আদর্শ শিক্ষকের সুস্থতার জন্য ছাত্রদের প্রার্থনা

উল­াপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উল­াপাড়ার প্রাচীনতম শি¶া প্রতিষ্ঠান সলপ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শি¶ক ও সিরাজগঞ্জ জেলা শি¶ক সমিতির সাবেক সভাপতি শি¶াবিদ এম বেলাল হোসেনের সুস্থতার জন্য রোববার সলপ উচ্চ বিদ্যালয়ে তার বর্তমান ও প্রাক্তন ছাত্ররা ¯^াস্থ্যবিধি মেনে দোওয়া ও প্রার্থনা অনুষ্ঠানের আয়োজন করে। বেলাল হোসেন গত সপ্তাহে সড়ক দুর্ঘটনায় গুর“তর আহত হয়ে বর্তমানে সিরাজগঞ্জের এনায়েতপুর খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তিনি সলপ স্কুল পরিচালনা কমিটির সভাপতি। অনুষ্ঠানে উক্ত স্কুলের প্রাক্তন সভাপতি আবুল কালাম আজাদ সভাপতিত্ব করেন। এতে স্কুলের প্রধান শি¶ক খায়র“ল ইসলাম বক্তব্য রাখেন। বেলাল হোসেন দীর্ঘ ৪৪ বছর সলপ উচ্চ বিদ্যালয়ে প্রধান শি¶ক হিসেবে দায়িত্ব পালন করেন। এলাকায় তিনি একজন আদর্শ ও নীতিবান শি¶ক হিসেবে শি¶ার্থী ও সাধারন মানুষের কাছে প্রিয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত।

উল্লাপাড়ায় স্বেচ্ছা শ্রমে রাস্তা সংস্কার করছেন গ্রামবাসী

উল­াপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ উলÍাপাড়া উপজেলার বেতবাড়ী গ্রামের লোকজন শনিবার তাদের গ্রামের মধ্য দিয়ে যাওয়া বেতবাড়ী আঞ্চলিক সড়কে ¯ে^চ্ছাশ্রমে মাটি ফেলতে শুর“ করেছেন। এই সড়কটির বেতবাড়ী পাকার মাথা থেকে পার্শ্ববর্তী পূব সাতবাড়ীয়া গ্রাম পর্য¯— অংশ দীর্ঘদিন ধরে সংস্কার অভাবে বেহাল অবস্থার সৃষ্টি হয়েছে। আর এতে এই গ্রামের লোকজন এই রা¯—ায় চলাচলে চরম দুভোর্গ পোহাচ্ছিলেন। গত বন্যায় এই রা¯—ার নিচু অংশে গ্রামবাসী ¯ে^চ্ছা ভিত্তিতে সাঁকো তৈরি করে চলাচল করেছেন। স্থানীয়ভাবে জনপ্রতিনিধিদেরকে রা¯—াটি সংস্কারের জন্য বার বার আবেদন করলেও তা কোন কাজে আসেনি। ফলে গ্রামবাসী রা¯—ার ব্যবহার অনুপোযোগী হয়ে পড়া প্রায় ১ কিলোমিটার অংশ নিজেরাই ¯ে^চ্ছাশ্রমে মাটি ভরাট করার সিদ্ধাš— নিয়েছে।

 

বেতবাড়ী গ্রামের আব্দুল মান্নান মাস্টার, এনামুল হক দুলাল, হবিবর রহমান, মাসুম হোসেন, শফিকুল ইসলাম ও সাইফুল ইসলাম জানান, তারা গত বৃহস্পতিবার রাতে গ্রামে একটি জর“রি সভা করে উক্ত রা¯—ার ১ কিলোমিটার অংশ নিজেরা সংস্কার করার সিদ্ধাš— নেন। ¯^তস্ফুর্তভাবে একাজে অংশ নেওয়ার ঘোষনা দেন গ্রামবাসী। আর সেই মোতাবেক শনিবার থেকে তারা টুপরি কোদাল নিয়ে রা¯—াটি সংস্কার করতে শুর“ করেছেন। এছাড়া রা¯—ার যে অংশে খাল রয়েছে তার দু’পাশে বাঁশের পাইলিংও তৈরি করছেন গ্রামবাসী। আগামী ১ সপ্তাহের মধ্যে গ্রামবাসী তাদের অত্যন্ত গুর“ত্বপূর্ণ এই আঞ্চলিক সড়কের খারাপ অংশটুকু মেরামত করতে পারবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

 

এ ব্যাপারে পঞ্চকোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজের সঙ্গে যোগাযোগ করলে তিনি গ্রামবাসীদের এই মহৎ উদ্যোগকে ¯^াগত জানিয়ে বলেন, এটা তাদের দেশপ্রেমের একটি বড় প্রতীক। এই কাজটি স্থানীয়দের জন্য অনুকরণীয়। পরিষদ তহবিলে উপযুক্ত অর্থ না থাকায় তিনি সময়মতো রা¯—াটি সংস্কারের ব্যবস্থা নিতে পারেননি। তিনি এই রা¯—াটি দ্র“ত পাকা করার কার্যকর ব্যবস্থা গ্রহণ করবেন বলে ঘোষনা দেন।