সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

বঙ্গবন্ধুর ভাস্কর্য অবমাননাকারীদের ছাড় দেওয়ার কোন সুযোগ নেই – কাজী শাকিল আহমেদ

প্রকাশিত হয়েছে- রবিবার, ৬ ডিসেম্বর, ২০২০

সংবাদ ডেস্ক: এদেশ ও জাতির শ্রেষ্ঠ অর্জন এদেশের স্বাধীনতা। স্বাধীনতার স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের অবমাননা দেশের চেতনার মর্মমূলে আঘাত হানা।

কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য  ভাংচুর ও অবমাননার কোন ক্ষমা নেই । এদের ছাড় দেওয়ার কোন সুযোগ নেই  বলে মন্তব্য করেছেন “বঙ্গবন্ধু কল্যাণ পরিষদ”-্এর সভাপতি কাজী শাকিল আহমেদ । গতকাল শনিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় এক আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

শাকিল আহমেদ বলেন, বঙ্গবন্ধু মানে এদেশের অস্তিত্ব, স্বাধীনতা, বঙ্গবন্ধু মানে দেশ এবং সংবিধান, বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা মানে দেশের মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনাকে আক্রান্ত করা। মুসলিম,হিন্দু, খৃস্টান সকলের মিলিত রক্তের স্রোতধারায় অর্জিত হয়েছে বাংলাদেশের স্বাধীনতা । আমরা এ স্বাধীনতা কোন নির্দিষ্ট বা সম্প্রদায়ের স্বার্থের কাছে জিম্মি হতে দিতে পারি না ।

এ সময় কাজী শাকিল আহমেদ এই ন্যাক্কারজনক কাজে অংশগ্রহনকারীদের হুঁশিয়ারি দিয়ে বলেন, যারাই এ কাজের সঙ্গে জড়িত থাকুক, কোনভাবেই তাদের ছাড় দেওয়া হবে না । জাতির পিতার প্রতিকৃতি প্রদর্শণ ও সংরক্ষণ সাংবিধানিক ভাবেই বিধিবদ্ধ বিষয়, তাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের অবমাননা প্রকারান্তরে সংবিধানের অবমাননা। দেশের লাখ লাখ সাধারণ মানুষ ও কর্মী আজ ক্ষুব্ধ।

এই ন্যাক্কারজনক কাজে অংশগ্রহনকারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবেে এবং এদের শাস্তির আওতায় আনতে হবে ।