শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় অগ্নিকান্ড : ৫ কৃষকের বাড়ি ভষ্মিভুত : পুড়ে গেছে পশুপাখি

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়া উপজেলার পারভাঙ্গুড়া ইউনিয়নের হাটগ্রামে অগ্নিকান্ডে পাঁচ কৃষক পরিবারের দশটি ঘর পুড়ে গেছে। শুক্রবার ভোর রাতে এই অগ্নিকান্ড সংঘটিত হয়। এতে ঘরে সংরক্ষিত ফসল ও নগদ টাকা-পয়সা পুড়ে গেছে। এছাড়া আগুণে দুটি ছাগল ও ১৫/১৬টি হাঁসমুরগী পুড়ে মারা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, করিম আলীর ঘরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ অগ্নিকাওেন্ডর সূত্রপাত ঘটে। ইউপি চেয়ারম্যান আলহাজ মো: হেদায়তুল হক ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের তাৎক্ষণিক কাপড়-চোপড় ও শীতবস্ত্র এবং খাদ্য সহায়তা প্রদান করেছেন।

ইউনিয়ন চেয়ারম্যান হেদায়তুল হক বলেন,অগ্নিকান্ডের সময় একটি শিশুকে ঘরে রেখে সবাই বের হওয়ার পর তার কথা মনে পড়ে। ফলে আতংকিত হয়ে পড়ে পরিবারের লোকেরা। আল্লাহর অশেষ মেহেরবানিতে প্রতিবেশিদের সহায়তায় বাচ্চাটিকে শেষ পর্যন্ত অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

তিনি আরো বলেন,ক্ষতিগ্রস্থদের অনেক ক্ষতি হয়েছে। ফলে তারা এখন নি:স্ব হয়ে পড়েছেন। শুক্রবার বিকালে এ রিপোর্ট লেখার সময় চেয়ারম্যান হেদায়েত ওই পোড়া বাড়িগুলোতেই ছিলেন এবং শীত বস্ত্র হিসাবে ক্ষতিগ্রস্থদের মাঝে কম্বল ও চাল বিতরণ করছিলেন বলে ডিডিএন নিউজকে তিনি জানিয়েছেন।