রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

উল্লাপাড়ায় নানা সমস্যা পাইকারী হকার্স মার্কেটে বৃষ্টি হলেই ব্যবসা গুটিয়ে নিতে হয়

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৪ ডিসেম্বর, ২০২০

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় নানা সমস্যার মাঝেও খোলা জায়গায় পাইকারী হকার্স মার্কেট জমে উঠেছে। দেশের বিভিন্ন এলাকা থেকে ব্যবসায়ীরা এসে এ মার্কেট থেকে সব ধরনের পোষাক সামগ্রী পাইকারী কিনে নিয়ে যায়। অথচ এ মার্কেটের দোকানীরা নানা সমস্যা বলতে বৃষ্টি হলেই ব্যবসা গুটিয়ে নেওয়া আর রোদে পুড়ে দোকান পেতে কেনা বেচা করেন।

উল্লাপাড়া পৌর শহরের ওভার ব্রীজ এলাকায় সড়ক ও জনপথ বিভাগের জায়গায় সপ্তাহে দু’দিন হাট বার শুক্রবার ও সোমবার এ মার্কেট বসে। এ মার্কেটে সব ধরনের তৈরি পোষাক সামগ্রী পাইকারী কেনা বেচা হয়। হাট বারে প্রায় দেড়’শ দোকান বসে। গত বছর দেড়েক হলো ওভার ব্রীজ এলাকার মার্কেটটি জমে উঠেছে।

আজ শুক্রবার সরেজমিনে ঘুরে দেখা গেছে, শীতের বিভিন্ন পোষাকসহ সব ধরনের পোষাক নিয়ে দোকানীরা দোকান পেতে কেনা বেচা করছেন। এ মার্কেটে রংপুর, দিনাজপুর, বগুড়া সৈয়দপুর, নীলফামারী, ঠাকুরগাও, ময়মনসিংহ, পাবনা, কুষ্টিয়া, খুলনাসহ আরো বিভিন্ন জেলার ব্যবসায়ীরা এ মার্কেটে এসে তাদের চাহিদা মতো পোষাক সামগ্রী পাইকারী কিনছেন। দোকানীরা খোলা আকাশের নিচে পলিথিন বিছিয়ে দোকান পেতেছেন।
এ মার্কেটের একজন ব্যবসায়ী মোঃ আমজাদ হোসেন জানান, তিনি দীর্ঘদিন ধরে ব্যবসা করছেন। একাধিকবার জায়গা বদল করতে হয়েছে। হাট বারের দু’দিন পাইকারী মার্কেট সবচেয়ে বেশি জমে থাকে। ভোর বেলা থেকেই কেনা বেচা শুরু হয়। তিনি আরো বলেন, হাটবারে বৃষ্টি বাদল হলে দোকান খোলা সম্ভব হয় না। এতে ব্যবসায় ক্ষতি হয়। এটি স্থায়ী ও ঘরের সুবিধা থাকলে এ মার্কেট আরো জমে উঠবে এবং ব্যবসায়ী সংখ্যা বাড়বে। উল্লাপাড়া হাট বাজার ইজারা নেওয়া মালিক পক্ষ তাদের দোকান থেকে নিয়মিত খাজনা বাবদ টাকা নেয়।