রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

টাকার দাবিতে আপিল করলেন নেইমার

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

নিন্দুকেরা বলে থাকেন, টাকার লোভেই নেইমারের মতো এক সম্ভাবনাময় সুপারস্টারের ক্যারিয়ার মুখ থুবড়ে পড়েছে। কথাটি একেবারে উড়িয়ে দেওয়ার মতো নয়। এর আগে নেইমারের আর্থিক বিষয়ে বেশ কিছু ঘটনা ঘটেছে। এবার বার্সেলোনার সঙ্গে তার পুরনো বিবাদ নতুন করে শুরু হলো। ব্রাজিলিয়ান তারকার আইনজীবীরা তার সাবেক ক্লাব বার্সেলোনার কাছে বকেয়া দাবি নিয়ে আপিল করেছেন আদালতে। দাবিকৃত অর্থের পরিমাণ ৬০১ কোটি টাকা!

২০১৬ সালের শেষ দিকে বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করেছিলেন। নবায়নের পুরস্কার হিসেবে তাকে বিশাল অঙ্কের একটি বোনাস দেয় বার্সেলোনা। বোনাসটি তার বুঝে নেওয়ার কথা ছিল ২০১৭ সালের আগস্টে। কিন্তু ওই সময় তিনি পিএসজিতে চলে যান।দল বদল করার পর নেইমার বার্সেলোনার কাছে নিজের বোনাসের টাকা চেয়ে বসেন। ওদিকে চুক্তি নবায়ন করার ছয় মাস পরই ক্লাব ছেড়ে চুক্তির শর্ত ভাঙার কথা বলে সে বোনাস দিতে অস্বীকৃতি জানায় বার্সেলোনা। এরপর বকেয়া হিসেবে ৪ কোটি ৩৬ লাখ ৫০ হাজার ইউরো দেওয়ার জন্য বার্সেলোনার বিরুদ্ধে মামলা করেন নেইমার।

তবে আদালতের রায় বার্সেলোনার পক্ষে যায়। আদালত বলেছিলেন, বোনাস বেতনেরই অংশ। যেহেতু নেইমার চুক্তির যেটুকু সময় ক্লাবে ছিলেন সেটুকু সময়ের সব বোনাস তাকে পরিশোধ করা হয়েছে, তাই বার্সার কোনো দোষ নেই। বরং নেইমারকেই ৬৭ লাখ ইউরো ফেরত দিতে বলা হয়েছিল। এর বিরুদ্ধে গত ৪ আগস্ট আপিল করেছিলেন নেইমার। এর ৩ দিন পর বার্সেলোনাও জবাব দিয়েছিল। এবার শোনা যাচ্ছে, নেইমারকে পাওনার চেয়ে বেশি টাকা দেওয়া হয়েছে দাবি করে মামলা করবে বার্সেলোনা। এই খবর শুনতেই সাবেক ক্লাবের বিরুদ্ধে আবার আদালতে গেলেন ব্রাজিল সুপারস্টার।