রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

প্যারাগুয়ের সঙ্গে জিততে পারেনি আর্জেন্টিনা

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৩ নভেম্বর, ২০২০

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্যারাগুয়েকে হারাতে পারেনি  দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা।  শুক্রবার ভোরে ঘরের মাঠে প্যারাগুয়ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে লিওনেল মেসিরা।

শুরু থেকেই আক্রমনাত্বক ফুটবল খেললেও গোলের দেখা ‍পায়নি আর্জেন্টিনা। উল্টো ২১ মিনিটে পেনাল্টি পেয়ে প্যারাগুয়েকে ১-০  গোলে এগিয়ে  দেন অ্যানজেল রোমেরো। তবে সে গোল পরিশোধ করতে খুব বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। ৪১ মিনিটে নিকোলাস গঞ্জালেজের গোলে সমতা আনে স্বাগতিকরা। কর্ণারে দারুণ দক্ষতায় হেড করে গোল করেন গঞ্জালেজ।

ম্যাচের দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত শুরু করে আর্জেন্টিনা। গোলের দেখা পেয়েছিলেন অধিনায়ক লিওনেল মেসি। কিন্তু ভিএআর এ চেক করার পর বাতিল করা হয় গোলটি। গোল করার সময় প্যারাগুয়ের গোলরক্ষককে পাশ কাটিয়ে যাওয়ার সময় অনেকটাই হাত দিয়ে ফাউল করেন প্যারাগুয়ে গোলরক্ষককে।

৭২ মিনিটে মেসির ফ্রি কিক প্রতিহত করে দেন প্যারাগুয়ের গোলরক্ষক। শেষের দিকেও কয়েকটি গোলের সুযোগ তৈরি করলেও গোলের দেখা পায়নি মেসিরা। ফলে ১-১ গোলে ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাই পর্বের পয়েন্ট তালিকায় শীর্ষেই রয়েছে আর্জেন্টিনা। ৩ ম্যাচে ৭ পয়েন্ট মেসিদের। দুইয়ে থাকা ব্রাজিলের রয়েছে ২ ম্যাচে ৬ পয়েন্ট। আর ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে তালিকায় চতুর্থ অবস্থানে রয়েছে প্যারাগুয়ে।

 

সূত্র: লাইভস্কোর