রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

আওয়ামী লীগ নেতা বায়েজিদ দৌলা বিপু’র সাথে তরুণ নেতৃবৃন্দের সাক্ষাত

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০২০

আওয়ামী লীগ নেতা বায়েজিদ দৌলা বিপুর সাথে তাঁর নিজ কার্যালয়ে সাক্ষাৎ করেন দলের শীর্ষ দুই তরুণ নেতা দেশ বরেণ্য ক্রীড়া ধারাভাষ্যকার ডঃ সাইদুর রহমান ও অধ্যাপক ফারুকুজ্জামান । এইসময় তারা বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। মতবিনিময়কালে করোনা পরিস্থিতি নিয়েও তারা আলোচনা করেন একং করোনার বিস্তার রোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত সিদ্ধান্ত ও পদক্ষেপ সমূহের প্রসংশা করে বায়েজিদ দৌলা বিপু বলেন, “No Mask, No Service” সরকারের একটি অত্যন্ত সময় উপযোগী সিদ্ধান্ত। তবে এই সুসিদ্ধান্ত পর্যায়ক্রমে সকল পর্যায়ে, সকল ক্ষেত্রে বাস্তবায়ন করা জরুরি বলে তিনি মন্তব্য করেন । বায়েজিদ দৌলা বিপু আন্তর্জাতিক উন্নয়ন কর্মী, রাজনীতিক সমাজতত্ত্ববিদ, গবেষক ও বিশেষজ্ঞ কনসালট্যান্ট, শিক্ষাবিদ, লেখক ও সাংবাদিক । পাবনা-৩ এর মনোনয়ন প্রত্যাশী বায়েজিদ দৌলা বিপু ২০১৮ সালের জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মিডিয়া, প্রশিক্ষণ, ইন্টারন্যাশনাল মিডিয়া কমিউনিকেশন কমিটির অন্যতম সদস্য হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। বায়েজিদ দৌলা বিপু’র পিতা প্রয়াত আবু মুহম্মদ ইউনুস আলী ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ বন্ধু । কোলকাতায় বেকার হোস্টেলে রুমমেট ছিলেন তাঁরা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে সহপাঠীও ছিলেন ।

 

বঙ্গবন্ধুর বিশ্বস্ত রাজনৈতিক সহচর আবু মুহম্মদ ইউনুস আলী ১৯৫৪ সালে যুক্তফ্রন্ট নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে পাবনার আটঘরিয়া-চাটমহর-ফরিদপুর এলাকার আইন পরিষদ সদস্য (এম.এল.এ.) নির্বাচিত হন । আওয়ামী লীগ সরকারের কল্যাণে দেশে সংঘটিত হয়েছে আমূল পরিবর্তন। জীবনযাত্রার মানোন্নয়ন থেকে শুরু করে ডিজিটালাইজেশন, সবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নমুখী পরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে। দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেছেন। যার ফলাফল, বাংলাদেশ এখন মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। দেশে উন্নয়নে আওয়ামী লীগ সরকারের শ্রেষ্ঠ সফলতাগুলো। দারিদ্র্যের হার হ্রাসে, জনগণের গড় আয়ুতে পরিবর্তন, শিক্ষার হারও বৃদ্ধি, বিদ্যুৎ উৎপাদন, মাথাপিছু আয় বৃদ্ধি ।

 

অসম্ভব মনে হলেও সত্য, বাংলাদেশ আইসিটি খাতে রফতানি শুরু করেছে । দেশের বিভিন্ন উন্নয়নমূলক সব বিষয় নিয়ে নিবিড় পরিবেশে মতবিনিময় হয় বলে জানা যায় । বঙ্গবন্ধু আমাদের আদর্শ, বঙ্গবন্ধু আমাদের প্রেরনা। তাই আমাদের সকলকে বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান বায়েজিদ দৌলা বিপু ।