শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় বখাটের হামলায় নিহত পিতা-পুত্রের দাফন সম্পন্ন: শোকে কাতর দাসবেলাই গ্রামের মানুষ

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি :
পাবনার ভাঙ্গুড়ায় নারীকে উত্যক্তের প্রতিবাদ করায় বখাটেদের হামলায় নিহত পিতা-পুত্রের দাফন শুক্রবার সন্ধ্যায় (১৬ অক্টোবর) সম্পন্ন হয়। নিজ গ্রামের কবরস্থানে তাদের চির শায়িত করা হয়। এর আগে ময়না তদন্ত শেষে লাশ দুটো বাড়ি পৌঁছিলে বুক ফাটা কান্নায় ভেঙ্গে পড়েন নিহতের পরিবার ও স্বজনরা। তাদের কান্নায় দাসবেলাই গ্রামের বাতাস ভারী হয়ে ওঠে। শোকে কাতর হয়ে পড়েন প্রতিটি মানুষ।
এক নারীকে কুপ্রস্তাব ও এসিড নিক্ষেপের হুমকির প্রতিবাদ করায় ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের দাসবেলাই গ্রামের বখাটে মফিদুল ইসলাম(৩৮) দুষ্ট গ্রাম প্রধান বেল্লাল হাজি ও আবুজল প্রামানিকের সহায়তায় গত বুধবার ধারালো অস্ত্রশ্বস্ত্র নিয়ে একই গ্রামের গফুর আলীর বাড়িতে হামলা চালায়। এতে ওই নারীর পরিবার ও স্বজনসহ ১৫ জন গুরুতর আহত হন। হামলাকারীরা দুই নারীরসহ গফুর আলী ও তার ভাই তোরাপ আলীর পরিবারের সকল পুরুষ সদস্যকে লাঠির আঘাত করে ও কুপিয়ে মারাত্মক জখম করে।

আহতদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পরিবারের বয়োজেষ্ঠ তোরাপ আলী(৭৫) বুধবার ও তার ছেলে ফজলুল হক(৩৫)বৃহস্পতিবার মারা যান।

এ ব্যাপারে বুধবার গফুর আলীর পুত্রবধু রতœা খাতুন বাদি হয়ে ভাঙ্গুড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ গ্রামের প্রধান আবুজল প্রামানিক ও বখাটে মফিদুলসহ পাঁচজন আসামীকে গ্রেপ্তার করেছে।

বাদি রতœা খাতুন বলেন,বখাটে মফিদুল তাদের পরিবারের এক নারীকে কুপ্রস্তাব দেয় এবং তার কথায় রাজি না হলে এসিড নিক্ষেপের হুমকি দেয়। তিনি আরো বলেন,‘গ্রামের প্রধান বেল্লাল হাজি এবং আবুজল প্রামাণিক বখাটে মফিদুলের পক্ষ নিয়ে বুধবার ধারালো অস্ত্রশ্বস্ত্র নিয়ে আমাদের বাড়িতে হামলা করে।

ভাঙ্গুড়া থানার অফিসার ইনচার্জ মুহম্মদ আনোয়ার হোসেন বলেন,ওই গ্রামের মসজিদের পুকুর লীজকে কেন্দ্র করে আব্দুল গফুর গং ও আবুজল গংদের মধ্যে পুর্ব শত্রæতা ছিল। এর জের ধরে প্রতিপক্ষের বখাটে মফিদুল ইসলাম (৩৮)আব্দুল গফুরের পরিবারের এক নারীকে কুপ্রস্তাব দেয়। এতে গফুর পরিবার ও স্বজনরা প্রতিবাদ করায় তারা হামলার শিকার হন।