সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়া প্রাণি সম্পদ অফিসের নানা জনপ্রিয় কর্মসুচী !

প্রকাশিত হয়েছে- সোমবার, ১৮ মার্চ, ২০২৪

প্রতিনিধি,ভাঙ্গুড়া: পাবনার ভাঙ্গুড়া উপজেলা প্রাণি সম্পদ অধিদপ্তরের বিভিন্ন কর্মসুচী বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই অফিসের প্রধান কর্মকর্তা ডা.রুমানা আকতার রোমি এখানে যোগদানের পর থেকে উক্ত বিভাগের সকল কর্মকান্ডে গতি ফিরে এসেছে। অফিসের সৌন্দয্য বর্ধন,মিল্কফিডিং,মাঠ ভিজিট,পশুর চিকিৎসা সেবার মান বৃদ্ধি,টিকাদান ও প্রশিক্ষণ কর্মসুচীর মাধ্যমে অধিদপ্তরটি এখন অনেক জনপ্রিয় । এছাড়া বিভাগীয় ও জাতীয় প্রতিটি কর্মসুচী যথাযথ ভাবে তারা উদযাপন করেন বলে জানাগেছে।

সম্প্রতি গবাদী পশুর চিকিৎসা নিতে আসা ছোট বিশাকোল গ্রামের একজন খামারী বলেন,ডা.রুমানা আক্তার নিজে সমস্যার কথা শোনেন এবং চিকিৎসা দেন। এছাড়া অফিস আঙ্গিনায় আগের মত নোংরা চোখে পড়েনা। ভবনের সামনে সাইনবোর্ড,লাইটিং,আউটডোর চিকিৎসায় সঠিক পরামর্শ ও ওষুধ সরবরাহ সব কিছুতেই নতুনত্ব ফিরে এসেছে। মন্ডুতোষ গ্রামের জনৈক খামারী বলেন,ম্যাডাম অসুস্থ পশু খামরীদের সাথে যোগাযোগ রাখেন এবং অগ্রগতি জানতে চান বলে তারা খুশি।

কলকতি গ্রামের খামারী জাহাঙ্গীর আলম বলেন,একজন নারী কর্মকর্তা হয়েও তিনি অফিসে নিয়মিত চিকিৎসা সেবা দেন। খামারীদের সাথে ভালো ব্যবহারেও তারা মুগ্ধ বলে জানান। সম্প্রতি বিনামুল্যে মিল্কিং মেশিন বিতরণ করেও দুগ্ধ খামরীদের প্রশংসা কুড়িয়েছেন।

জাতীয় শিশু দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষকীতে ডা.রুমানা আক্তার তার অফিস আঙ্গিনায় একটি ফলদ বৃক্ষ রোপন করেন।