সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

পাবনা-৩,জনপ্রিয়তার শীর্ষে মকবুল,টানা ৪ বার এমপি নির্বাচিত

প্রকাশিত হয়েছে- সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪

বিশেষ প্রতিনিধি,ভাঙ্গুড়া:
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১৯,৩১০ ভোটের ব্যবধানে চতুর্থ বারের মত এমপি নির্বাচিত হয়েছেন ভাঙ্গুড়ার কৃতি সন্তান মো.মকবুল হোসেন। আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসাবে জনপ্রিয়তার শীর্ষে থেকে তিনি নিজেকে আবার অপ্রতিদ্বন্ধী প্রমাণ করলেন।

সংসদ নির্বাচনে ভাঙ্গুড়া,চাটমোহর ও ফরিদপুর উপজেলা নিয়ে পাবনা-৩ আসন। এখানে আটজন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করলেও স্বতন্ত্র প্রার্থীর প্রতীক ট্রাকের সাথে নৌকার হাড্ডাহাড্ডি লড়াই হয়। মকবুল হোসেন নৌকা প্রতীকে ১,১৯,৪৬৯ ভোট পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্িরতদ্বন্ধী আব্দুল হামিদ মাস্টার ট্রাক প্রতীকে ১,০০,১৫৯ ভোট পেয়ে পরাজিত হন। জাতীয় নির্বাচনে মকবুল হোসেন টানা পাঁচ বারের মত এবারও দলীয় মনোনয়ন পান। পক্ষান্তরে দলীয় বাধা না থাকায় এ নির্বাচনে চাটমোহর উপজেলা পরিষদের পদত্যাগী চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা আব্দুল হামিদ মাস্টার স্বতন্ত্র প্রার্থী হিসাবে মনোনয়ন পত্র দাখিল করেন।

নির্বাচনি মাঠে চাটমোহর উপজেলার ভোটাররা আঞ্চলিক টানে আব্দুল হামিদ মাস্টারকে ৬৬,১৭৪ ভোট দিয়ে এগিয়ে রাখেন। সেখানে মকবুল হোসেন পেয়েছেন ৫২,৬০১ ভোট। অন্য দিকে ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলার ভোটাররা মকবুল হোসেনকে যথাক্রমে ৩৭,৭৭৬ ও ২৯,০৯২ ভোট দিয়ে এগিয়ে রাখেন। সেখানে আব্দুল হামিদ মাস্টার পেয়েছেন ১৬,১০০ ও ১৭,৮৮৫ ভোট। ফলে মকবুল হোসেন ১৯,৩১০ ভোট বেশি পেয়ে জয় লাভ করেন। এবারের নির্বাচনে ভোটারের উপস্থিতি তুলনামুলক কম থাকলেও সুষ্ঠু ও শানিপূর্ণ ভাবে সম্পন্ন হয়।।