সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ ইমাম হিসেবে দ্বিতীয় নির্বাচিত পাবনার আমিনুল হক মিয়াজী 

প্রকাশিত হয়েছে- বৃহস্পতিবার, ২ নভেম্বর, ২০২৩

জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ ইমাম হিসেবে (দ্বিতীয় স্থান) নির্বাচিত হয়েছেন হাফেজ মাওলানা মোহাম্মদ আমিনুল হক মিয়াজী।

সোমবার (৩০ অক্টোবর) রাজধানীর পূর্বাচলের বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে জাতীয় ইমাম সম্মেলন-২০২৩ এর অনুষ্ঠানে তাঁকেসহ তিনজনকে জাতীয় পর্যায়ের শ্রেষ্ঠ ইমামের পুরস্কার প্রদান করা হয়। এদের মধ্যে তিনি ছিলেন দ্বিতীয় স্থান অধিকারী।

মাওলানা আমিনুল হক পাবনার ভাঙ্গুড়া উপজেলার সদর ইউনিয়নের কৈডাঙ্গা গ্রামের আফজাল হোসেন মিয়াজীর ছেলে। বর্তমানে তিনি ভাঙ্গুড়া উপজেলা মডেল মসজিদের ইমাম ও খতিব। এর আগে মাওলানা আমিনুল হক মিয়াজী পাবনা জেলা ও রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ ইমাম নির্বাচিত হন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি ছিলেন সৌদি আরবের মসজিদ-ই-নববীর ইমাম শায়খ ড. আব্দুল্লাহ বিন আব্দুর রহমান আল বুয়াইজান।

এতে সভাপতিত্ব করেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব মোঃ ফরিদুল ইসলাম খান। প্রধানমন্ত্রীর পক্ষে তাঁর হাতে নগদ অর্থ ও সনদপত্র তুলে দেন ধর্ম প্রতিমন্ত্রী।

এসময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মুহা. আব্দুল হামিদ জমাদ্দার ও ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. বশিরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

হাফেজ মাওলানা আমিনুল হক মিয়াজী তাঁর এ কৃতিত্বের জন্য মহান আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করে সবার নিকট দোয়া কামনা করেছেন।

এদিকে, জাতীয় পর্যায়ে শেষ্ঠ ইমাম হিসেবে দ্বিতীয় স্থান নির্বাচিত হওয়ায় আমিনুল হক মিয়াজীকে ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খানসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।