রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় প্রাণের ডেইরী হাবে ৫০ হাজার টাকা জরিমানা

প্রকাশিত হয়েছে- বুধবার, ১২ এপ্রিল, ২০২৩

ভাঙ্গুড়া সংবাদদাতা:
পাবনার ভাঙ্গুড়া উপজেলার প্রাণের একটি ডেইরী হাবে দুধে ক্ষতিকর দ্রব্য মিশ্রণের অপরাধে ভ্রাম্যমান আদালত ৫০ হাজার টাকা জরিমানা করেছে। বুধবার (১২ এপ্রিল) সকালে উপজেলার ভবানীপুর গ্রামে প্রানের দুগ্ধ শীতলীকরণ কেন্দ্রের এজেন্ট শাখায় অভিযান পরিচালনা করার সময় দুধের মধ্যে ক্ষতিকর দ্রব্যের আলামত মেলে।

উপজেলা স্যানিটারী ইনস্পেটর মো: নুরুল ইসলাম ঐ হাব থেকে সরবরাহকৃত দুধের পরীক্ষায় চিনি,লবন ও কস্টিক সোডা মিশ্রণের প্রমাণ পাওয়ার কথা স্বীকার করেছেন। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান। তাকে সহযোগিতা করেন ভাঙ্গুড়া থানার এসআই মো: আনোয়ার হোসেন। এসআই আনোয়ার হোসেন বলেন অভিযানের সময় ঐ হাব থেকে ১৯ বস্তা চিনি ও এক বস্তা কস্টিক সোডা উদ্ধার করা হয়েছে।

ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন, প্রাণের এই হাব থেকে ভেজাল মিশ্রিত দুধ স্থানান্তরের অভিযোগে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। তখন দুধের মধ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর দ্রব্য কস্টির সোডার আলামত পাওয়া যায়। এ কারণে ভোক্তা অধিকার আইন ২০০৯ এর ৪৩ ধারায় শাখা ব্যবস্থাপক মো: মাসুদ রানাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য,এই ডেইরী হাবের এজেন্ট শামীম এবং সিদ্দিকের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে দুধে ভেজাল মেশানোর অভিযোগ শোনা যাচ্ছিল।