শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় অবৈধ ক্লিনিকে সীলগালা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১৯ জুলাই, ২০২২

ভাঙ্গুড়া সংবাদদাতা:

পাবনার ভাঙ্গুড়া উপজেলার শরৎনগর বাজারস্থ বেসরকারি হাসপাতাল ইউনিকেয়ারের নিবন্ধন হালনাগাদ না থাকা ও অস্বাস্থকর পরিবেশের কারণে সীলগালা করে দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে (১৯ জুলাই) উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ নাহিদ হাসান খান এর নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমান আদালত ওই হাসপাতালটি বন্ধের নির্দেশ দেন। ইউনিকেয়ার সীলগালার সময় স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানম,আরএমও ডা: আল্ আমিন ও ভাঙ্গুড়া থানার এসআই মুরাদ উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্র কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আল্ আমিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,
মঙ্গলবার সকালে পাবনার সিভিল সার্জন ডা:মণিসর চৌধুরী ইউনিকেয়ার ক্লিানিকটি পরিদর্শন করেন। সেখানে তিনি ওই ক্লিনিকের আবাসিক মেডিকেল অফিসার, অজ্ঞান ডাক্তার,স্বাস্থকর্মী ,ল্যাব টেকনিশিয়ান কাউকেই দেখতে পাননি। তিনি প্যাথলজির পরিবেশও খুব নোংরা দেখতে পান। এছাড়া বিভিন্ন টেস্টের মানস্মত বিয়েজেন্ট পাওয়া যায়নি। ফলে ওই ক্লিনিকটি অস্বাস্থকর ও সেবার জন্য হুমকী বলে প্রতীয়মান হওয়ায় উপজেলা স্বাস্থ ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: হালিমা খানমকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খান বলেন,ক্লিনিকের অস্বাস্থকর পরিবেশ ও বিধিসম্মত ভাবে পরিচালিত না হওয়ায় সাময়িক সীলগালা করা হয়েছে।

ইউনিকেয়ারের স্বত্তাধিকারী মো: খাইরুল ইসলাম বলেন, নিবন্ধন নবায়নের জন্য আবেদন করা হলেও স্থানীয় স্বাস্থ্য বিভাগের অসহযোগিতার কারণে তার ক্লিনিকটি বন্ধ করা হয়েছে। ।