রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার ব্যাংকের উদ্বোধন

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২
ভাঙ্গুড়ায় স্বাস্থ্য কমপ্লেক্সে অক্সিজেন সিলিন্ডার ব্যাংকের উদ্বোধন

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধিঃ
মহামারি করোনা (কোভিড-১৯) ছোবল থেকে রক্ষা করতে অক্সিজেন সেবা নিশ্চিত করণের লক্ষ্যে পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে অক্সিজেন সিলিন্ডার ব্যাংকের উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ জানুয়ারি) বেলা ১১টার দিকে এই কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন পাবনা-৩ আসনের সংসদ সদস্য ও ভুমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ্ব মো. মকবুল হোসেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মো. বাকী বিল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নাহিদ হাসান খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার মোছা. হালিমা খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান গোলাম হাফিজ রঞ্জু,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আজিদা পারভীন পাখি, ভাঙ্গুড়া থানার ওসি মু. ফয়সাল বিন আহসান ও সাবাদিক বৃন্দ।

জানা গেছে, কোভিড-১৯ মোকাবেলায় এই স্বাস্থ্য কমপ্লেক্সে নিরবিচ্ছন্ন অক্সিজেন সেবা নিশ্চিতকরণের লক্ষ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অভ্যন্তরে প্রায় ২৭ লাখ টাকা ব্যায়ে এই কার্য্যক্রমের নির্মাণ করা হবে।

এর মধ্যে রয়েছে মেনি ফেল্ড মেশিন ২টি, অক্সিজেন আউটলেট বেড ২০টি, অক্সিজেন ফ্লো মিটার বেড ২০টি, এ্যালার্মিং সিস্টেম মেশিন ১ টি, সিলিংন্ডার ১২টি, হাইফ্লোন্যাজাল ক্যানোলা ২টি ও মনিটর ১টি রয়েছে।