শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

কারাগারে থেকেও চেয়ারম্যান হলেন স্বতন্ত্র প্রার্থী

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৭ জানুয়ারি, ২০২২

পঞ্চম ধাপে ব্রাহ্মণবাড়িয়ার সদর ও আশুগঞ্জ উপজেলার ১৮ ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনের ফলাফল প্রকাশের পর সবার নজর কেড়েছে সদর উপজেলার তালশহর পূর্ব ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান মনিরুল ইসলামকে ঘিরে। কারা অন্তরীণে থেকেও তিনি চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছেন। 

নির্বাচনের ফলাফল অনুযায়ী এই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মনিরুল ইসলাম (চশমা) প্রতীকে পান ৩ হাজার ৯৬১ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্ধী নৌকার প্রার্থী আব্দুস সালাম পান ২ হাজার ৪৭২ ভোট।

খোঁজ নিয়ে জানা যায়, গত বছরের মার্চে ব্রাহ্মণবাড়িয়ায় হওয়া হেফাজতের তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া ১৪ মামলার আসামি তিনি। আছেন জেল হাজতে। স্বজন ও শুভাকাঙ্ক্ষীরা দায়িত্ব নিয়ে প্রচারণা চালিয়ে এ জয় নিশ্চিত করেন। মনিরুল ইসলাম সদর উপজেলা ইসলামী ঐক্যজোটের যুগ্ম সাধারণ সম্পাদক। হেফাজত তাণ্ডবের ঘটনায় দায়ের হওয়া মামলায় গত বছরের ২২ জুন গ্রেফতার হয়ে তিনি কারাগারে আছেন। ১৪টি মামলায় গ্রেফতার দেখানো মনিরুল ইসলাম ১৩টিতে জামিন পেয়েছেন।

মো. মনিরুল ইসলামের নির্বাচনী দায়িত্বে থাকা মো. হোসেন মিয়া বলেন, ‘মনিরুল ইসলামের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে কারাগারে আটকে রাখা হয়েছে। তার অনুপস্থিতিতে আত্মীয়-স্বজন ও শুভাকাঙ্ক্ষীরাই তার প্রচার-প্রচারণা চালিয়েছেন। কারাগারে রাখার কারণেই মানুষ সাড়া দিয়ে তাকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।’

এ বিষয়ে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, ‘একাধিক ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী সামান্য ভোটে হেরেছেন। একটি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী নিজ এলাকার কেন্দ্র থেকে জিততে না পারায় হেরেছেন। তালশহর পূর্ব এলাকাটি স্বাধীনতার পর থেকেই ভিন্ন মতাদর্শের অর্থাৎ ইসলামী ঐক্যজোট সমর্থিত এলাকা।’

তিনি জানান, অনেক এলাকার নৌকার প্রার্থী জয়লাভ না করলেও আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে জড়িত প্রার্থী জয়লাভ করেছেন।