শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি

নিউজিল্যান্ড টেস্টের জন্য প্রস্তুত তাসকিন

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
নিউজিল্যান্ড টেস্টের জন্য প্রস্তুত তাসকিন

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ দলের পেস অ্যাটাকে এখন বড় অস্ত্র তাসকিন আহমেদ। পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও দুর্দান্ত বল করেছেন এই পেসার। সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পেয়ে মাঠ ছাড়েন তিনি। পরে সেখানে সেলাই করায় পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রামে টেস্টে খেলতে পারেননি। চোট কাটিয়ে ঢাকা টেস্টের স্কোয়াডে ডাক পেলেও শেষমেষ তাকে খেলানো হবে কিনা, তা নিয়ে ধোঁয়াশায় টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তান সিরিজের পর এক সপ্তাহের ছুটি পাবেন ক্রিকেটাররা। এরপরই রওনা দেবেন নিউজিল্যান্ডে। সেখানে আগামী বছরের শুরুতে দুটি টেস্ট খেলবেন মুমিনুল হকরা। কিউইদের পেস উইকেটে বাংলাদেশের পেস অস্ত্র হতে পারেন তাসকিন। তাই পাকিস্তানের সঙ্গে সিরিজের শেষ ম্যাচে এই পেসারকে নিয়ে বাড়তি ঝুঁকিতে নেবে না টিম ম্যানেজমেন্ট। যদিও অধিনায়ক মুমিনুল হক জানিয়েছেন, আগামীকাল সকাল পর্যন্ত তাসকিনের অবস্থা দেখবে দল।

চোট কাটিয়ে গতকাল থেকে অনুশীলন শুরু করেন তাসকিন। প্রথম দুইদিন বল হাতে বেশ সাবলীল দেখা গেছে তাকে। ইনডোরের উইকেটে ঘাম ঝরিয়ে গতির ঝড় তুলেছেন তিনি। ঢাকা টেস্টে এই পেসারের খেলার বিষয়ে অধিনায়ক বলেন, ‘এই ম্যাচ খেলার জন্য হয়ত কালকে পর্যন্ত অপেক্ষা করা লাগবে। কালকে আরেকটু দেখতে হবে, তখন হয়তোবা সিদ্ধান্ত নিতে পারব। আমার কাছে মনে হয় যে সে নিউজিল্যান্ডে খেলার জন্য সবচেয়ে বেশি প্রস্তুত।’

বাংলাদেশের হয়ে সাদা পোশাকে ৮ ম্যাচ খেলেছেন তাসকিন। তার মধ্যে সবশেষ জিম্বাবুয়ে সফরেও খেলেন তিনি। এই আট টেস্টের ১৫ ইনিংসে বল হাতে ২০ উইকেট শিকার করেন এই পেসার। যেখানে তার সর্বোচ্চ বোলিং ফিগার ১২৮ রানে ৫ উইকেট।