সোমবার , ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ভাঙ্গুড়ায় রেল লাইনের উপর ক্রেন বিকল : উত্তর ও দক্ষিণ অঞ্চলের সালে ট্রেন যোগাযোগ বন্ধ

প্রকাশিত হয়েছে- রবিবার, ২০ জুন, ২০২১

ভাঙ্গুড়া(পাবনা)প্রতিনিধি:
ঢাকা-ইশ্বরদী রেল পথে পাবনা জেলার ভাঙ্গুড়া স্টেশনে মালবাহী ট্রেনের ভ্যানে ম্লীপার উঠানের সময় লাইনের উপর ক্রেন বিকল হয়ে পড়ায় উত্তর ও দক্ষিণ অঞ্চলের সাথে রাজধানীর ট্রেন চলাচল বন্ধ হয়ে গেছে। রবিবার (২০ জুন) আড়াইটার দিকে এই ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ভাঙ্গুড়া স্টেশনের উত্তর পাশের প্রথম লাইন থেকে ক্যাষ্টল কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেড এর একটি ক্রেন দক্ষিণ পাশের তিন নম্বর (শেষ) লাইনের অপর প্রান্ত থেকে রেলের মালবাহী ভ্যানে ম্লীপার উত্তোলনের সময় ক্রেনটি বিকল হয়ে পড়ে। ক্রেনের হাতা পড়ে স্টেশনের তিনটি লাইনই ব্লক হয়ে যায়। এ কারণে উত্তর অঞ্চল থেকে ঢাকাগামী আন্ত:নগর লালমণি এক্সপ্রেস ও খুলনা থেকে ঢাকামুখি চিত্রা এক্সপ্রেস চাটমোহর ও মুলাডুলি ষ্টেশনে আটকে আছে। অপরদিকে ঢাকা থেকে রাজশাহীগামী মেইল ট্রেন উল্লাপাড়ায় থেমে আছে। এতে যাত্রীসাধারণ চরম ভোগান্তির শিকার হয়েছেন।


ভাঙ্গুড়া ষ্টেশন মাষ্টার মাজহারুল ইসলাম তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন,দুপুরের পরই ক্রেনটি বিকল হয়। এরপর থকে ঢাকার সাথে দুই অঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। ঘটনার পর থেকে একটি ভেক্যু দিয়ে ক্রেনটি সরানোর চেষ্টা করা হয় কিন্তু কোনো কাজ হয়নি। সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত উদ্ধার ট্রেন ঘটনাস্থলে এসে পৌঁছেনি।
তবে উদ্ধার কাজ রাত আটটা নাগাদ শেষ হবে বলে আশা করা হচ্ছে। এরপর ট্রেন চলাচল ¯^ভাবিক হবার কথা জানিয়েছেন রেলের ওই কর্মকর্তা।