শুক্রবার , ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৮ই জিলকদ, ১৪৪৫ হিজরি

করোনায় মৃত্যু কমছে, বেড়েছে সুস্থতা

প্রকাশিত হয়েছে- মঙ্গলবার, ২৭ এপ্রিল, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৭৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ২২৮ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩১ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ৫১ হাজার ৬৫৯ জন। মঙ্গলবার (২৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ২৩৪ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৬৬ হাজার ৯২৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৪ হাজার ৫০৯ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৪ হাজার ২৩৭ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১২ দশমিক ৫১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৮ জনের মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ৩৩ জন। ঢাকা বিভাগেরই রয়েছেন ৫০ জন। এছাড়া চট্টগ্রামে ১০, রাজশাহীতে ৬, খুলনায় ৬, বরিশালে ১, সিলেটে ৩, ময়মনসিংহে ২ জন রয়েছেন। এদের মধ্যে ৭৬ জন হাসপাতালে মারা গেছেন আর বাসায় দুই জন মারা গেছেন।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ ৫৩ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১৫ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ৭ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৩ জন মারা গেছেন।