রবিবার , ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

ফরিদপুরে বন্যায় ৮টি সড়ক ডুবে গেছে : বিদ্যালয় ও অনেক বাড়ি-ঘরে পানি

প্রকাশিত হয়েছে- শুক্রবার, ২৪ জুলাই, ২০২০

মির্জা বাসিত,ষ্টাফ রিপোর্টার : পাবনার ফরিদপুর উপজেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় ৮টি পাকা রাস্তা তলিয়ে গেছে,১২টি বিদ্যালয়ে পানি উঠেছে,প্রায় ৮’শ একর জমির আমন ধান ডুবে গেছে এবং সহস্রাধিক বাড়িতে পানি উঠেছে। পৌরসভার কিছু মহল্লার বাসায় পানি উঠেছে।

বৃলাহিড়িবাড়ি ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম জানান,তাঁর ইউনিয়নের দেওভোগ থেকে হাড়িয়াবাড়ি,দেওভোগ থেকে বৃলাহিড়িবাড়ি,ফরিদপুর থেকে দেওভোগ পাকা রাস্তা তলিয়ে গেছে এবং ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া দেওভোগ,দেওভোগ দক্ষিণপাড়া,বাঙ্গাবাড়িয়া,আগজন্তিহার,দহপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানি উঠেছে।

পুঙ্গলী ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান মুকুল সরকার জানান,তাঁর ইউনিয়নের মাছুয়াঘাটা থেকে পুঙ্গলী বাজার,পুঙ্গলী বালিকা বিদ্যালয় থেকে মধ্যপুঙ্গলী,বন্যানিয়ন্ত্রণ বাঁধ থেকে কেনাই গ্রাম,দিঘুলিয়া বাজার থেকে বিলচান্দক গ্রাম পাকা রাস্তা ও পাছপুঙ্গলী গ্রামের মধ্যের ৩টি কাঁচা রাস্তা তলিয়ে গেছে এবং ক্ষতিগ্রস্থ হয়েছে। এছাড়া পুঙ্গলী মডেল হাইস্কুল,পুঙ্গলী কলেজ,পাছপুঙ্গলী,পাছপুঙ্গলী পুর্বপাড়া,মাছুয়াঘাটা ও কেনাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পানি উঠেছে।

ডেমড়া ইউপি চেয়ারম্যান মাহফুজুর রহমান জানান,তাঁর ইউনিয়নের বন্যানিয়ন্ত্রণ বাঁধ থেকে মাজাট গ্রামের পাকা রাস্তা তলিয়ে গেছে এবং মাজাট সপ্রাবিতে পানি উঠেছে। এ সব চেয়ারম্যানরা আরো জানান,তাদের ইউনিয়নের প্রায় ৮’শ একর আমান ধান তলিয়ে গেছে এবং সহ¯্রাধিক বাড়ি-ঘরে পানি উঠেছে। বৃলািিহড়িবাড়ি ইউনিয়নের পাফরিদপুর-দেওভোগ রাস্তার ২টি ব্রিজ ক্ষতিগ্রস্থ হয়েছে। পারফরিদপুর শাহফরিদ মসজিদের পাশের রাস্তা ক্ষতিগ্রস্থ হয়েছে। পৌরসভার নিচু এলাকা ৭/৮টি বাসায় পানি উঠেছে।